শরীয়তপুরের পাঁচ পৌরসভা

আওয়ামী লীগের দুজনসহ ১৩ মেয়র পদপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল

Looks like you've blocked notifications!

শরীয়তপুরের পাঁচটি পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত দুই প্রার্থীসহ মোট ১৩ জন মেয়র পদপ্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

আজ রোববার মনোনয়নপত্র বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন এসব মনোনয়নপত্র বাতিল করেন।  

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, ঋণ খেলাপির অভিযোগে শরীয়তপুর সদর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম কোতোয়ালের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। জনতা ব্যাংকের রাজধানীর কারওয়ান বাজার শাখা থেকে ঋণ নিয়েছিলেন  তিনি।

শিক্ষাগত যোগ্যতার সনদ প্রদানে ব্যর্থ হওয়ায় ডামুড্যা পৌরসভার আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হুমায়ুন কবির বাচ্চুর মনোনয়নপত্র বাতিল হয়েছে। একই অভিযোগে স্বতন্ত্র প্রার্থী আশরাফ উদ্দিন রতন ছৈয়ালের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

ভেদরগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মান্নান বেপারী, জাব্বার রাঢ়ী এবং স্বতন্ত্র প্রার্থী তানিয়া জাহিদ ও  হালিম বেপারীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নড়িয়া পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী জহিরুল ইসলাম জাকির, স্বতন্ত্র প্রার্থী মোসলেহ উদ্দিন ও শহীদুজ্জামানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

জাজিরা পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী খোকন তালুকদার, স্বতন্ত্র প্রার্থী আবুল বাশার খান ও বাংলাদেশ পিপলস পার্টির জুলহাস কবিরাজের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। প্রার্থীদের দেওয়া হলফনামায় বিভিন্ন ধরনের তথ্য গোপনের অভিযোগে তাঁদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।