যশোরে ৩৯ মেয়র-কাউন্সিলর পদপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল

Looks like you've blocked notifications!

যশোরের ছয় পৌরসভায় চার মেয়র পদপ্রার্থী, ২৮ কাউন্সিলর পদপ্রার্থী ও সাতজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। দুদিনের যাচাই-বাছাই শেষে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসাররা এ তথ্য জানিয়েছেন।

যশোর পৌরসভায় (সদর) চার মেয়র পদপ্রার্থীর সবার মনোনয়নপত্রই বৈধ বলে বিবেচিত হয়েছে। তবে সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জনের মধ্যে সাতজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ ছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে দুজনের মনোনয়নপত্র বাতিল করে ১১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

চৌগাছা পৌরসভায়ও মেয়র পদে চারজন মনোনয়নপত্র দাখিল করেন, যাদের সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে। তবে সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জনের মধ্যে দুজনের এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আটনের মধ্যে তিনজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

বাঘারপাড়া পৌরসভায় সাত মেয়র পদপ্রার্থীর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবদুর রউফ ও ইসলামী আন্দোলনের প্রার্থী শহিদুল ইসলামের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আর সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জনের মধ্যে সাতজন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আটজনের মধ্যে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মণিরামপুর পৌরসভায় চার মেয়র পদপ্রার্থীর মধ্যে ইসলামী আন্দোলনের আবু তালেবের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জনের মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তবে সাতজন মহিলা কাউন্সিলরের সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে।

কেশবপুর পৌরসভায় মেয়র পদে তিনজনের মধ্যে স্বতন্ত্র প্রার্থী আলমগীর কবিরের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এ ছাড়া সাধারণ কাউন্সিরর পদে ৩১ জনের মধ্যে ছয়জন এবং আট মহিলা কাউন্সিলরের মধ্যে দুজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নওয়াপাড়া পৌরসভায় পাঁচজন মেয়র পদপ্রার্থী এবং সাতজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদপ্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে। তবে সাধারণ কাউন্সিলর পদে ৫৭ জনের মধ্যে পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

যশোর জেলার আটটি পৌরসভার মধ্যে এবার ছয়টি পৌরসভায় নির্বাচন হতে যাচ্ছে। সীমানা-সংক্রান্ত মামলা থাকায় ঝিকরগাছা ও বেনাপোল পৌরসভায় নির্বাচন হচ্ছে না।