ভোলায় এনটিভির সংবাদদাতার ওপর হামলা

Looks like you've blocked notifications!
হাসপাতালের বিছানায় শুয়ে আছেন আহত সাংবাদিক আফজাল হোসেন। ছবি : এনটিভি

ভোলায় এনটিভির স্টাফ রিপোর্টার ও ভোলা জেলার টেলিভিশন সাংবাদিক ফোরামের সম্পাদক আফজাল হোসেনের ওপর হামলা চালিয়েছে অস্ত্রধারী দুর্বৃত্তরা। আজ রোববার বিকেল পৌনে ৪টায় জেলাশহরের কালীনাথ বাজারে তাঁর নিজের কার্যালয়ে এ হামলা চালানো হয়। আহত অবস্থায় আফজালকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার পর পরই স্থানীয়রা মাজহারুল আমিন অপু নামের এক হামলকারী ও হামলায় ব্যবহৃত দুটি মোটরসাইকেল ধরে ফেলে। পরে পুলিশ এসে ওই ব্যক্তিকে আটক করে মোটরসাইকেল দুটি জব্দ করে। আক্রান্তের পরিবার সূত্রে জানা গেছে, এ ব্যাপারে থানায় একটি মামলা করার প্রস্তুতি চলছে।

এদিকে হাসপাতালের বিছানায় শুয়ে আহত আফজাল হোসেন এনটিভি অনলাইনকে জানান, বিকেলে নিজের কার্যালয়ে কর্মরত অবস্থায় মাজাহারুল ইসলাম  তার ১০-১২ জন সহযোগী নিয়ে অতর্কিত অফিসে মামলা চালায়। কিছু বুঝে ওঠার আগেই দুর্বৃত্তরা তাঁকে অশ্লীল ভাষায় গালমন্দ করে এবং পেটায়। একপর্যায়ে দুর্বৃত্তরা পিস্তল বের করে গুলি করার জন্য উদ্ধত হয়। চিৎকার শুনে স্থানীয় লোকজন ও পুলিশ আসার পর সন্ত্রাসীদের সবাই পালিয়ে গেলেও মাজহারুল আমিন অপুকে আটক করে পুলিশ।

আফজাল হোসেন আরো জানান, কয়েকদিন আগে সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের সাইমুন ব্রিক্স নামের একটি ইটভাটায় কাঠপোড়ানোর সংবাদ সংগ্রহ করতে গেলে মালিক রুহুল আমিন তাঁকে লাঞ্চিত করেন। এ সময় তাঁর হাত থেকে ভিডিও ক্যামেরা ছিনিয়ে নিয়ে পুড়িয়ে ফেলে রুহুল আমিন ও তাঁর লোকজন।

এরপর ওই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতিকালে ইটভাটার মালিক রুহুল আমিনের ছেলে মাজহারুল আমিন অপুর নেতৃত্বে সন্ত্রাসীরা এই হামলা চালায়। আফজাল হোসেন আরো জানান, রুহুল আমিন ও তাঁর ছেলেরা গত কয়েকদিন ধরে তাঁকে হত্যার হুমকি দিচ্ছিল।

বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবির জানান, হামলার পর ঘটনাস্থল থেকে একজনকে আটক এবং দুটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সাংবাদিক আফজাল হোসেনের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন জেলার সাংবাদিকরা।