সিরাজগঞ্জে আওয়ামী লীগের প্রার্থীকে শোকজ

Looks like you've blocked notifications!

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সিরাজগঞ্জ পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। আজ বৃহস্পতিবার আওয়ামী লীগের প্রার্থী সৈয়দ আবদুর রউফ মুক্তাকে ওই নোটিশ দেওয়া হয়েছে।

এর আগে মেয়র পদে জাসদের প্রার্থী নাজমুল ইসলাম মুকুল আওয়ামী লীগের প্রার্থী রউফ মুক্তার বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুল হাসান জানান, বৃহস্পতিবার দুপুরে জাসদ মনোনীত মেয়র পদপ্রার্থী নাজমুল ইসলাম মুকুল লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে বলা হয়েছে,আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারের কাজ শুরু করেছেন। তিনি শহরের বিভিন্ন স্থানে প্রতীকসহ পোস্টার লাগিয়েছেন। কিন্তু নির্বাচন কমিশন ঘোষিত নির্বাচনী আইন অনুযায়ী আগামী ১৪ ডিসেম্বরের আগে তিনি এ কাজ করতে পারেন না। প্রতীক নিয়ে প্রচার ও পোস্টার লাগানোর কারণে তিনি নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন।

এ কারণেই আওয়ামী লীগের প্রার্থী আবদুর রউফ মুক্তাকে নোটিশ দেওয়া হয়েছে বলে কামরুল হাসান জানান। তিনি আরো জানান,  দ্রুত সময়ের মধ্যে এই নোটিশের জবাব দেওয়ার জন্য বলা হয়েছে।