সীমান্তে বিএসএফের গুলিতে যুবক নিহত

Looks like you've blocked notifications!

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক যুবক নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার ঠাকুরপুর ৯১ নম্বর প্রধান খুঁটির পূর্বপাশে এ ঘটনা ঘটে। 

নিহত ব্যক্তির নাম রুহুল মণ্ডল (৩০)। তিনি ভারতের নদিয়া জেলার লক্ষ্মীপুর থানার বরইগাতী গ্রামের কাশিম মণ্ডলের ছেলে।

তবে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে দাবি করা হয়েছে, গরু ব্যবসায়ী রুহুল মণ্ডল বাংলাদেশ ও ভারতের যৌথ নাগরিক ছিলেন। তাঁর মরদেহ ভারতীয় কর্তৃপক্ষের কাছে রয়েছে। তিনি বিএসএফ সদস্যের ওপর হামলার ঘটনায় দায়ের করা একটি মামলার আসামি ছিলেন। 

আজ শুক্রবার সকালে চুয়াডাঙ্গা বিজিবি কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল এস এম মনিরুজ্জামান জানান, রাতে ভারত থেকে গরু নিয়ে ফিরছিলেন রুহুল আমিন ও তাঁর সঙ্গীরা। এ সময়  ঠাকুরপুর সীমান্তের বিপরীতে বিএসএফের রাঙিয়ার কোটা ক্যাম্প থেকে তাঁদের উদ্দেশে গুলি ছোড়া হয়। গুলিতে ভারতীয় এলাকাতেই রুহুল মণ্ডল নিহত হন।

৬ নম্বর বর্ডার গার্ড ব্যাটালিয়নের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিহত ব্যক্তি দীর্ঘদিন ধরে সীমান্তে সন্ত্রাসী ও ডাকাতির কারণে বিজিবি-বিএসএফের মোস্ট ওয়ান্টেড হিসেবে ছিল। এ ছাড়া গত ১২ ডিসেম্বর-২০১৪ তারিখে ওই ব্যক্তি মালুয়াপাড়া বিএসএফ কোম্পানি কমান্ডারের বাঁ হাতের চার আঙুল ও ডান হাতের কব্জিতে কুপিয়ে প্রায় আলাদা করে ফেলে। এ ছাড়া নিহত রুহুলের ভারতে বাড়ি ও তিনটি সন্তান আছে এবং চুয়াডাঙ্গা জেলার সুভলপুর গ্রামের বিভিন্ন জায়গায় কয়েকজন নারী রুহুলকে স্বামী হিসেবে দাবি করেছে।

রুহুল মণ্ডলের লাশ ভারতে আছে। তবে লাশ বাংলাদেশে ফেরত দেওয়া হবে কি না, এ ব্যাপারে এখনো বিএসএফের পক্ষ থেকে কিছু জানানো হয়নি বলে জানান বিজিবির কর্মকর্তা।