রাজশাহীতে সরে দাঁড়ালেন আ. লীগের ছয় ‘বিদ্রোহী’

Looks like you've blocked notifications!

রাজশাহীর ১৩ পৌরসভায় মেয়র পদে ৬২ জন প্রার্থীর মধ্যে ১১ জন তাঁদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ ছয়জন ও বিএনপির একজন ‘বিদ্রোহী’ রয়েছেন। এ ছাড়া জামায়াতে ইসলামীর এক নেতা এবং জাতীয় পার্টি মনোনীত একজন মেয়র পদপ্রার্থী তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

এর ফলে ১৩ পৌরসভায় এখন ৫১ জন মেয়র পদে লড়বেন।

অপরদিকে আজ রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে সাধারণ কাউন্সিলর পদে ১৩ পৌরসভায় মোট ২৫ জন তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। এখন এ পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন মোট ৪৬৮ জন। আর সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রত্যাহার করেছেন দুজন। লড়াইয়ে আছেন মোট ১৩৯ জন। 

রাজশাহীর জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরীর গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।   

আজ দুপুরে রাজশাহীর কাটাখালি পৌরসভার আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ চার মেয়র পদপ্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এঁরা হলেন আবু সামা, মোতাহার হোসেন, জহুরুল ইসলাম ও মঞ্জুর রহমান।

এছাড়া চারঘাট পৌরসভার জামায়াত নেতা সাইফুল ইসলাম, গোদাগাড়ী পৌরসভায় বিএনপির ‘বিদ্রোহী’ গোলাম কিবরিয়া রুলু, ভবানীগঞ্জ পৌরসভায় জাতীয় পার্টি মনোনীত আবু তালেব, মুণ্ডুমালা পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আহসানুল কবির স্বপন এবং অধ্যাপক লুৎফর রহমান মেয়র পদ থেকে তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

প্রার্থিতা প্রত্যাহারের কারণ হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা বলছেন, দলের বৃহত্তর স্বার্থে নৌকা প্রতীককে বিজয়ী করতেই তাঁরা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।