সিরাজগঞ্জে মেয়র পদে তিনজনের প্রার্থিতা প্রত্যাহার

Looks like you've blocked notifications!

সিরাজগঞ্জের ছয়টি পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ২৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে দুজন নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। আজ রোববার সন্ধ্যায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও বিভিন্ন উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তরা এসব তথ্য দিয়েছেন।

উল্লাপাড়া পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করলেও শাহজাদপুরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুল হাসান জানান, সদর পৌরসভায় ১২ জন সাধারণ কাউন্সিলর পদপ্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তিনি আরো জানান, রোববার থেকেই একজন করে ম্যাজিস্ট্রেট প্রতিটি পৌর এলাকায় দায়িত্ব পালন শুরু করেছেন। পৌর এলাকাগুলোর সহকারী কমিশনাররা (ভূমি) এ দায়িত্ব পালন করবেন। পরে এ সংখ্যা আরো বাড়ানো হবে।

উল্লাপাড়ার পৌরসভার সহকারী রিটার্নিং কর্মকর্তা সন্দীপ কুমার সরকার বলেন, ‘মেয়র পদপ্রার্থী ফয়সাল কাদের রুমি এবং দুজন সাধারণ কাউন্সিলর পদপ্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে রুমি মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

কাজিপুর পৌরসভার সহকারী রিটার্নিং কর্মকর্তা শাফিউল ইসলাম জানান, এ পৌরসভায় তিনজন সাধারণ কাউন্সিলর পদপ্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

রায়গঞ্জ পৌরসভার সহকারী রিটার্নিং কর্মকর্তা ইকবাল আক্তার জানান, জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত মেয়র পদপ্রার্থী রফিকুল ইসলাম মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

বেলকুচি পৌরসভার সহকারী রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, মেয়র পদে স্বতন্ত্রপ্রার্থী আব্দুর রাজ্জাক মিয়া, সংরক্ষিত কাউন্সিলর দুইজন এবং সাধারণ কাউন্সিলর পদে ছয়জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রহিম জানান, শাহজাদপুর পৌরসভা নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদের পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

এদিকে শাহজাদপুরে বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আব্দুর রহিম মেয়র পদে প্রার্থী হয়েছেন। ধরে নিতে হবে তিনি দল থেকে বহিষ্কার হয়েছেন। তাঁর বহিষ্কার এখন শুধু কাগজে-কলমে বাকি আছে বলেও তিনি উল্লেখ করেন।

জেলার ৬টি পৌরসভায় মেয়র পদে মোট ২৮ জন প্রার্থী মেয়র পদে ২৯৬ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮২ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এঁদের মধ্যে মেয়র পদে দুজনের মনোনয়ন, সাধারণ কাউন্সিলর পদে ২০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩ জনের মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ে বাতিল হয়েছে। রোববার তিনজন মেয়র পদে প্রার্থিতা প্রত্যাহার করায় এ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২২ জন। সাধারণ কাউন্সিলর পদে ২৮ জন প্রত্যাহার করায় এ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৪৯ জন এবং দুজন প্রত্যাহার করায় সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে বর্তমানে রয়েছেন ৭৭ জন প্রার্থী।