কমলগঞ্জে দিন-রাত চলছে প্রচার

Looks like you've blocked notifications!
মৌলভীবাজারের কমলগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদপ্রার্থীরা। ছবি : এনটিভি

প্রতীক পাওয়ার পর থেকে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার  পদপ্রার্থীরা দিন-রাত চালাচ্ছেন বিরামহীন প্রচারণা। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। নির্বাচনকে ঘিরে পৌরসভায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

বিএনপি সমর্থিত প্রার্থীরা মনে করছেন, নিরপেক্ষ নির্বাচন হলে তাঁদের বিজয় নিশ্চিত। অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদেরও দাবি, নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে তাঁদের বিজয় নিশ্চিত হবে।

খোঁজ নিয়ে জানা যায়, কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে সাতজন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ এবং সাধারণ কাউন্সিলর পদে ২৯ জনসহ মোট ৪৫ জন প্রার্থী প্রতীক পেয়ে নির্বাচনী প্রচারণায় নেমেছেন।

কমলগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয়ে  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং কর্মকর্তা সফিকুল ইসলাম ১৪ ডিসেম্বর  ৪৫ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেন। ওই সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জান্নাত জাহান। প্রতীক পেয়েই প্রার্থীরা ব্যস্ত হয়ে পড়েন প্রচারে।

কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন পৌর যুবলীগ সভাপতি জুয়েল আহমেদ, বিএনপির মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও পৌর বিএনপির সাবেক সভাপতি আবু ইব্রাহিম জমসেদ, জাতীয় পার্টির মনোনয়ন পান উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক রফিকুল আলম, খেলাফত মজলিস থেকে পেয়েছেন নজরুল ইসলাম, বিএনপির বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী জাকারিয়া হাবিব বিপ্লব, বিএনপির বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাছিন আফরোজ চৌধুরী। আরেক স্বতন্ত্র প্রার্থী মাসুক মিয়া।

পৌরসভায় বিএনপির দুজন বিদ্রোহী প্রার্থী থাকলেও  ধানের শীষ ও নৌকা প্রতীকের প্রার্থীদের মধ্যে যুদ্ধ হবে বলেই আশা করা হচ্ছে।

১৯৯৭ সালে ৯.৮৩ বর্গ কিলোমিটার এলাকা ও ২৯টি গ্রাম নিয়ে কমলগঞ্জ পৌরসভা গঠিত হয়। উপজেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, পৌরসভার ৯টি ওয়ার্ডে  ভোটার সংখ্যা ১১ হাজার ৭৩১ জন। এর মধ্যে পুরুষ পাঁচ হাজার ৮৯৯ জন এবং মহিলা পাঁচ হাজার ৮৩২ জন।

দলীয় প্রতীক নিয়ে এই প্রথম মেয়র পদে স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৩০ ডিসেম্বর।