একই সভায় মেয়র পদপ্রার্থী ও ভূমিমন্ত্রী!

Looks like you've blocked notifications!
ভূমিমন্ত্রী ও পাবনা-৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরীফ আজ শুক্রবার ঈশ্বরদী ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের ৩৫ বছর পূর্তি অনুষ্ঠানে বক্তব্য দেন। মঞ্চের ডানে বসে আছেন ঈশ্বরদী পৌরসভার আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ও তাঁর জামাতা আবুল কালাম আজাদ মিন্টু। ছবি : এনটিভি

ভূমিমন্ত্রী ও পাবনা-৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলুর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে।

আজ শুক্রবার ভূমিমন্ত্রী পাবনার ঈশ্বরদী ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের ৩৫ বছর পূর্তি অনুষ্ঠানে ঈশ্বরদী পৌরসভার আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ও তাঁর জামাতা আবুল কালাম আজাদ মিন্টুর সঙ্গে একই মঞ্চে বক্তব্য দেন।

ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ সুগারক্রপ গবেষণা কেন্দ্রের মহাপরিচালক ড. খলিলুর রহমান, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক শাহজাহান আলী, বিবিএস ক্যাবলের পরিচালক আশরাফ আলী মঞ্জু, সাবেক পৌর চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আবুল কালাম আজাদ মিন্টু ও ড. এস এম আমানুল্লাহ। স্বাগত বক্তব্য দেন পুনর্মিলনী পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন মিতুল ও আহ্বায়ক মুজাহিদ আল বেরুনী।

প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর পরিবারের সব সদস্যকে হত্যা করা হয়েছিল। আল্লাহর রহমতে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছোট বোন শেখ রেহানা। শেখ হাসিনা বাঙালি জাতিকে সমৃদ্ধ করতে আত্মনিয়োগ করেছেন। এখন কেউ সকালবেলা আপনার বাড়ির সামনে গিয়ে থালা নিয়ে ভাতের জন্য প্রার্থনা করে না। এ দেশের আর কোনো মা-বোন অবলা হয়ে থাকবেন না। নারীরাও সব ক্ষেত্রে অনেকটাই এগিয়ে। আগামী ২০১৯ সালের মধ্যে এ দেশ মধ্যম আয়ের দেশে পৌঁছে যাবে।

ভূমিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার পর আমাকে পাঁচ বছর জেলে পুরে রেখেছিল। আমরা জেল থেকে শপথ নিয়েছিলাম বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে। আমি নিরপেক্ষ নই, আমি স্বাধীনতার পক্ষের সৈনিক, আমি গণতন্ত্রের পক্ষের।’

মেয়র প্রার্থীকে নিয়ে অনুষ্ঠান করার ব্যাপারে ভূমিমন্ত্রী কোনো বক্তব্য দিতে চাননি। তবে তাঁর সহকারী একান্ত সচিব বশির আহমেদ বকুল বলেন, অনুষ্ঠানটি ছিল একটি স্কুলের ৩৫ বছর পূর্তির। কোনো নির্বাচনী সভা নয়। তাই কোনো আচরণবিধি ভঙ্গ হয়নি।