চাটমোহরে বিজয় দিবসের নামে চাঁদা দাবির অভিযোগ

Looks like you've blocked notifications!

বিজয় দিবস পালনকে কেন্দ্র করে পাবনার চাটমোহর উপজেলা প্রশাসন স্থানীয় ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এর প্রতিবাদে  প্রশাসনের শুভেচ্ছা স্মারক প্রত্যাখ্যান করেছেন চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে এম বেলাল হোসেন স্বপন।

তবে উপজেলা প্রশাসন এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে। চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বেগম শেহেলী লায়লা বলেন, ‘বিজয় দিবস নিয়ে কোনো চাঁদাবাজির ঘটনা ঘটেনি। সমাজের বিভিন্ন সেক্টরের নেতাদের প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক বা ক্রেস্ট দেওয়া হয়েছে। অনেকেই উপস্থিত থেকে গ্রহণ করেছেন, আবার অনেকেই আসতে পারেননি। এর সঙ্গে কারো প্রত্যাখ্যানের সম্পর্ক নেই।’

চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে এম বেলাল হোসেন স্বপন শুক্রবার জানান, গত বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে উপজেলা প্রশাসন থেকে তাঁর মোবাইল ফোনে কল করা হয়। ফোনে তাঁকে দুপুর সাড়ে ১২টায় ইউএনওর কক্ষে আসতে অনুরোধ করা হয়।

এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বেলাল হোসেন স্বপনকে ইউএনও বেগম শেহেলী লায়লা বিজয় দিবসের শুভেচ্ছা স্মারক দিতে চান। কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেন।

এ সময় সেখানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, নিমাইচড়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা কাজী তৌফিকুল ইসলাম বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

কে এম বেলাল হোসেন স্বপন আরো বলেন, ‘এ বছর বিজয় দিবস উদযাপনের নামে উপজেলা প্রশাসন স্থানীয় ব্যবসায়ীদের কাছে ফোনে চাঁদা দাবি করেছে। উপজেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ চাঁদা দাবি করেন। ব্যবসায়ীরা আমাকে বিষয়টি জানিয়েছেন। তাঁরা খুব দুঃখ পেয়েছেন। অতীতে ব্যবসায়ীরা বিভিন্ন জাতীয় দিবস পালনে স্বতঃস্ফূর্তভাবে প্রশাসনকে সাধ্যমতো আর্থিক সহায়তা দিয়েছেন।’

‘এর প্রতিবাদে আমি শুভেচ্ছা স্মারক সসম্মানে প্রত্যাখ্যান করেছি। ঠিক একই কারণে আমি ব্যক্তিগতভাবে প্রশাসন আয়োজিত এবারের কর্মসূচিতে অংশ গ্রহণ থেকে বিরত থাকি।’ যোগ করেন বেলাল।