ভেজাল পণ্য বিক্রি ও ভোক্তা অধিকার লঙ্ঘন

পাবনায় দুই বছরে পাঁচ লাখ টাকার বেশি জরিমানা

Looks like you've blocked notifications!
পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

ভেজাল পণ্য বিক্রি ও ভোক্তা অধিকার লঙ্ঘন করায় গত বছর ও চলতি বছরে পাবনায় ৫৬টি অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মোট পাঁচ লাখ ৩৮ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

আজ মঙ্গলবার বিকেলে পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন শীর্ষক এক সেমিনারে এ তথ্য জানানো হয়। পাবনা জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ওই সেমিনারের আয়োজন করে। 

ওই সেমিনারে বলা হয়, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রতিষ্ঠার পর থেকে সারা দেশে ১১ হাজার ৩৯০টি প্রতিষ্ঠানের কাছ থেকে ৯ কোটি ৭৮ লাখ ৪০ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করে তা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। এ ছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রতিষ্ঠার পর থেকে সারা দেশের মানুষ তাদের অধিকার সম্পর্কে সচেতন হয়েছে।
 
পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুন্সী মনিরুজ্জামান। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনার সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। সেমিনারে আরো বক্তব্য রাখেন পাবনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা রায়হানা ইসলাম, রানা প্রপার্টিজের চেয়ারম্যান রুহুল আমিন রানা বিশ্বাস, পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির জ্যেষ্ঠ সহসভাপতি মাহবুব উল আলম মুকুল, ক্যাব পাবনা জেলা শাখার সভাপতি সাংবাদিক এ বি এম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ জেবুন্নেচ্ছা ববি, যুগ্ম সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ, বিশিষ্ট শিক্ষাবিদ মির্জা এ কে শহিদুল ইসলাম, সিসিডিবির কর্মকর্তা নাদিরা পারভীন, জ্যেষ্ঠ জেলা তথ্য কর্মকর্তা মঞ্জুর মওলা, পাবনা পৌরসভার সচিব মো. সাইদুল ইসলাম, অনলাইন পত্রিকা নতুন চোখ-এর সম্পাদক ও প্রকাশক এস এম আলম, ড্রাগ সুপার রাজিবুল আলম প্রমুখ।