সময়ের আগে মাইকিং, প্রার্থীকে জরিমানা

Looks like you've blocked notifications!

নির্দিষ্ট সময়ের আগে মাইকে করে নির্বাচনী প্রচারের অভিযোগে সাতক্ষীরার কলারোয়া পৌরসভার কাউন্সিলর পদপ্রার্থী  ভারপ্রাপ্ত মেয়র রফিকুল ইসলামকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা জেসমিন এই জরিমানা করেন। 

সানজিদা জেসমিন জানান, রফিকুল ইসলাম ডালিম প্রতীক নিয়ে ৩ নম্বর ওয়ার্ডে নির্বাচন করছেন। দুপুর ১টা ৪৫ মিনিটে কলারোয়া সরকারি কলেজের আশপাশে তাঁর প্রচার মাইক মনে পড়ে। এ সময় তিনি প্রচারভ্যান থামিয়ে প্রার্থী রফিকুল ইসলামকে ডেকে পাঠান। নির্ধারিত সময়ের কমপক্ষে ১৫ মিনিট আগে প্রচার শুরু করায় তিনি নির্বাচনী আচরণবিধির ২১-এর ২ ধারা লঙ্ঘন করেছেন। এই অপরাধে তাঁকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
এদিকে কাউন্সিলর পদপ্রার্থী রফিকুল ইসলাম কলারোয়া প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে লিখিতভাবে জানান, তাঁর প্রচারভ্যানে মাইক সেট করে চালক মহিদুল ইসলাম কোনো প্রচার না করেই গদখালী গ্রামে আবুল হোসেনের বাড়িতে মিলাদে যাচ্ছিলেন। দুপুর ১টা ৫৫ মিনিটে তাঁর সঙ্গে দেখা হয় নির্বাহী ম্যাজিস্ট্রেটের। তিনি বলেন, ‘আমাকে সেখানে ডাকা হলে আমি হাজির হয়ে ভ্যানচালক বুঝতে না পেরে মাইক লাগিয়ে যাচ্ছিল বলে জবাব দিয়ে মাফ করে দেওয়ার অনুরোধ জানাই। এতে রাজি না হওয়ায় অল্পমাত্রার জরিমানার অনুরোধ করি। নির্বাহী ম্যাজিস্ট্রেট এ সময় ক্ষুব্ধ হয়ে আমাকে পুলিশ দিয়ে গ্রেপ্তারের হুমকি দেন।’

‘এতে চরমভাবে অপমানিত হয়েছি’ মন্তব্য করে রফিকুল ইসলাম বলেন, ‘আমি পাঁচ হাজার টাকা জরিমানা পরিশোধ করেছি।’