সংবাদ সম্মেলনে অভিযোগ

‘জয় বাংলা স্লোগান দিয়ে’ বিএনপির প্রার্থীকে কুপিয়ে জখম

Looks like you've blocked notifications!
দিনাজপুর প্রেসক্লাবে আজ বুধবার সকালে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী। ছবি : এনটিভি

দিনাজপুরের বিরামপুর পৌরসভায় মেয়র পদপ্রার্থী আজাদুল ইসলাম আজাদের ওপর হামলার ঘটনায় প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ এনেছে জেলা বিএনপি।

আজ বুধবার সকালে দিনাজপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী। তিনি বলেন, ‘আওয়ামী লীগের সন্ত্রাসীরা জয় বাংলা স্লোগান দিয়ে গতকাল রাতে বিরামপুর পৌরসভার বর্তমান মেয়র ও ধানের শীষের প্রার্থী আজাদুল ইসলাম আজাদকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। তিনি এখন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন। তিনি অজ্ঞান অবস্থায় আছেন।’

তবে এ ধরনের অভিযোগ অস্বীকার করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মীর্জা আশফাক। তিনি দুপুরে এনটিভি অনলাইনকে বলেন, ‘এটি সম্পূর্ণভাবে বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের ঘটনা। নিজেদের দায় আমাদের ঘাড়ে চাপাতেই তারা এসব কথা বলেছে।’

গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে নির্বাচনী প্রচার শেষে মোটরসাইকেলে করে বাড়ির ফেরার পথে পৌর শহরের ইসলামপাড়া আনসার-ভিডিপি অফিসের পেছনে পৌর বিএনপির সভাপতি আজাদুল ইসলাম আজাদের ওপর হামলা চালায় একদল দুর্বৃত্ত।

পুলিশ জানায়, এতে আজাদের বাঁ হাত ও মাথায় গুরুতর জখম হয়। এরপর এলাকাবাসী তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখান থেকে তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বিরামপুর পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অধ্যাপক মোহাম্মদ আক্কাস আলী।

আজ সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আরো বলেন, দিনাজপুরের পাঁচটি পৌরসভায় আওয়ামী লীগের সন্ত্রাসীরা ধানের শীষের প্রার্থী ও কর্মীদের পোস্টার ছিঁড়ে ফেলা ও প্রচারে বাধা দিচ্ছে।

মুকুর চৌধুরী বিরামপুরের ঘটনায় নির্বাচন কমিশনকে দ্রুত দায়ী ব্যক্তিদের গ্রেপ্তারের দাবি জানিয়ে নির্বাচন সুষ্ঠু করার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জেলা জাতীয়তাবাদী আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবদুল হালিম, জেলা বিএনপির দপ্তর সম্পাদক তৈইমুল ইসলাম, জেলা ছাত্রদলের সদস্য সচিব  মোকসেদুল ইসলাম টুটুল প্রমুখ।