কুমিল্লার চান্দিনায় যাত্রীবাহী বাসে আগুন

Looks like you've blocked notifications!

কুমিল্লার চান্দিনায় যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। শনিবার রাত সাড়ে ১১টার দিকে কুমিল্লার চান্দিনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে।

চান্দিনার বাগুড় এলাকায় চান্দিনা উপজেলা পরিষদ থেকে ৫০ গজ দূরে ইউনিক পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৪-৬৭৯৩) একটি যাত্রীবাহী বাসে এ হামলার ঘটনা ঘটে। এতে বাসটি সম্পূর্ণ পুড়ে গেছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ইউনিক পরিবহনের বাসটির চালক আবদুল মজিদ এনটিভি অনলাইনকে জানান, ঢাকার গাবতলী থেকে ছেড়ে বাসটি চট্টগ্রাম যাচ্ছিল। রাত সাড়ে ১১টার দিকে কুমিল্লার চান্দিনা বাসস্ট্যান্ড পার হওয়ার একটু পরে তিনি একটি আওয়াজ শুনতে পান। এ সময় যাত্রীরা ‘আগুন আগুন’ বলে চিৎকার করতে থাকলে তিনি বাসটি থামিয়ে ফেলেন। এ সময় যাত্রীরা বাস থেকে নেমে যান।

খবর পেয়ে চান্দিনা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার শেখ ছালেহ আহাম্মদ ও চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোর্শেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আধা ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

চান্দিনা থানার ওসি গোলাম মোর্শেদ বলেন, ‘রাত সাড়ে ১১টার দিকে বাসটিতে পেট্রলবোমা হামলা করে দুর্বৃত্তরা। এতে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত। তবে বাসচালক ও যাত্রীদের সতর্কতায় কোনো প্রাণহানি ঘটেনি।’

ওসি আরো জানান, এ ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কিছুক্ষণ যান চলাচল বন্ধ থাকলেও শনিবার দিবাগত রাত ১টা নাগাদ তা পুরোপুরি স্বাভাবিক রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছালেহ আহাম্মদ এনটিভি অনলাইনকে বলেন, ‘ঘটনাস্থল চান্দিনা ও দেবিদ্বার উপজেলার সীমান্তবর্তী হওয়ায় কারা ঘটনাগুলো ঘটাচ্ছে, তা শনাক্ত করা একটু কঠিন। তবে আমরা অবিলম্বে দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনার জোর চেষ্টা চালিয়ে যাব।’ দুর্বৃত্তরা এই জায়গায় আগেও কয়েকবার পেট্রলবোমা মারার চেষ্টা করেছিল বলে জানান তিনি।