পৌর নির্বাচন

বান্দরবানে জমে উঠেছে ত্রিমুখী লড়াই

Looks like you've blocked notifications!
বান্দরবানে নির্বাচনী প্রচার চালাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী মো. ইসলাম বেবী। ছবি: এনটিভি

আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রচারে সরগরম বান্দরবান পৌরসভার নির্বাচনী মাঠ। প্রার্থীদের সঙ্গে প্রচারে নেমেছেন দলীয় নেতাকর্মীরাও।

গতকাল শুক্রবার বিকেলে দেখা যায়, বান্দরবানের মধ্যমপাড়াসহ আশপাশের এলাকাগুলোতে প্রচারকাজে ব্যস্ত সময় পার করছেন নৌকা প্রতীকের প্রার্থী মো. ইসলাম বেবী। তাঁর সঙ্গে ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা।

মাঠ দখলে ধানের শীষের প্রচারে মাঠে নেমেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির শীর্ষ নেতারাও। প্রার্থীদের নির্বাচনী পোস্টার আর লিফলেটে ছেঁয়ে গেছে পৌর এলাকার রাস্তাঘাট ও ঘরবাড়ি। জোরেশোরে চলছে মাইকিং।

গতকাল ধানের শীষ প্রতীকের প্রার্থী মোহাম্মদ জাবেদ রেজার পক্ষে বান্দরবান বাজার, উজানীপাড়া, আর্মিপাড়াসহ আশপাশের এলাকাগুলোতে প্রচার চালিয়েছেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, কেন্দ্রীয় উপজাতিবিষয়ক সম্পাদক মাম্যাচিং, জেলা বিএনপির সভাপতি সাচিংপ্রু জেরীসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এ ছাড়া জাতীয় পার্টির (জাপা) লাঙ্গল প্রতীকের প্রার্থী মিজানুর রহমান বিপ্লব গতকাল প্রচার চালিয়েছেন ফায়ার সার্ভিস এলাকা, বন বিভাগ কলোনিসহ আশপাশের এলাকাগুলোতে।

প্রার্থীদের সঙ্গ দেওয়া ছাড়াও আওয়ামী লীগ, বিএনপি ও জাপার নেতাকর্মীরা কয়েকটি ভাগে বিভক্ত হয়ে পৌর এলাকার নয়টি ওয়ার্ডে রাত-দিন সমানতালে প্রচার চালাতে ব্যস্ত সময় কাটাচ্ছেন। মেয়র প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে নির্বাচনী এলাকাগুলো চষে বেড়াচ্ছেন ২৯ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নয়জন নারী প্রার্থী। ঘরে বসে নেই প্রার্থীদের স্ত্রীসহ স্বজনরাও; ভোটারদের দ্বারে দ্বারে ছুটে যাচ্ছেন প্রার্থীদের পক্ষে ভোট চাইতে।