নিহত সাংবাদিক আব্দুল্লাহ আল ফারুক স্মরণে পাবনায় শোকসভা ও দোয়া মাহফিল

Looks like you've blocked notifications!

ঢাকায় সড়ক দুর্ঘটনায় নিহত সাংবাদিক আব্দুল্লাহ আল ফারুকের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে পাবনার বেড়ায় স্মরণ, বেড়া প্রেসক্লাব, নাগরিক কমিটি বেড়া ফাউন্ডেশন, টাউন ক্লাব বেড়া, বেড়া সাংস্কৃতিক সংসদ ও বেড়া পৌর পাবলিক লাইব্রেরি এন্ড রিসার্স ইনস্টিটিউট নামের পাঁচটি সংগঠন অনুষ্ঠানটির আয়োজন করে।

বেড়া পৌরসভার মেয়র আলহাজ আব্দুল বাতেনের সভাপতিত্বে বেড়া বিবি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিকাল চারটায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাবনা-১ আসনের সাংসদ ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এনটিভি ও দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার এবিএম ফজলুর রহমান, বেড়ার ইউএনও মিজানুর রহমান, বেড়া সার্কেলের এএসপি জাকির হোসাইন, মরহুমের বড়ভাই ও নাগরিক কমিটি বেড়া ফাউন্ডেশনের সভাপতি আলমাহমুদ সরকার, অবসরপ্রাপ্ত শিক্ষক প্রবীণ আব্দুল ওহাব, সাঁথিয়া প্রেসক্লাবের সম্পাদক মানিক মিয়া রানা, বেড়া প্রেসক্লাবের উপদেষ্টা ডা. আব্দুল হান্নান, বেড়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মরহুমের বাল্যবন্ধু ও বেড়া বিবি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদত হোসেন প্রমূখ। বক্তারা মরহুমের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে তাঁর স্মৃতিচারণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেন, ‘আব্দুল্লাহ আল ফারুক নির্ভীক সাংবাদিক ছিলেন। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার জন্য তিনি কারও কাছে মাথা নত করেন নাই। তাঁর মতো সাংবাদিককে নিয়ে এলাকাবাসী গর্ব করতেন।’

অনুষ্ঠানের শেষ পর্বে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন বেড়া বিবি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক ও বেড়া পৌর কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মাওলানা শাহজালাল।

সাংবাদিকতা জীবনে তিনি দৈনিক সংবাদ, দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল, দৈনিক কালের কন্ঠ, দৈনিক আজকের পত্রিকাসহ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি জাতীয় প্রেস ক্লাব ও রিপোর্টার্স ইউনিটির নির্বাহী সদস্য ছিলেন। এ ছাড়া তিনি ১৯৮১ সালে বেড়া কলেজ ছাত্র সংসদের নির্বাচিত জিএস ছিলেন। সাংবাদিক আব্দুল্লাহ আল ফারুক গত ১৩ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক সড়ক দুর্ঘটনায় মারা যান।