কিশোরগঞ্জের ৭টি পৌরসভায় ৭৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

Looks like you've blocked notifications!

আগামীকাল ৩০ ডিসেম্বর, বুধবার দেশব্যাপী অন্যান্য পৌরসভার সঙ্গে কিশোরগঞ্জ সাতটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এই সাত পৌরসভার  ১১২টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এরমধ্যে ৭৮টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে জেলা পুলিশ প্রশাসন। তার মধ্যে করিমগঞ্জ ও হোসেনপুর পৌরসভার নয়টি কেন্দ্রের সবই ঝুঁকিপূর্ণ।

জেলা পুলিশ প্রশাসনের প্রণীত ওই তালিকায় অন্যান্য পৌরসভার মধ্যে কিশোরগঞ্জ পৌরসভার ২৬টি কেন্দ্রের মধ্যে ১২টি, কটিয়াদি পৌরসভার ১১টি কেন্দ্রের মধ্যে সাতটি, বাজিতপুর পৌরসভার ১২টি কেন্দ্রের মধ্যে নয়টি, কুলিয়ারচর পৌরসভার ১০টি কেন্দ্রের মধ্যে ছয়টি এবং ভৈরব পৌরসভার ৩৫টি কেন্দ্রের মধ্যে ২৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে উল্লেখ করা হয়েছে।

জেলার পুলিশ সুপার আনোয়ার হোসেন খান জানান, ভোট কেন্দ্রগুলোতে যেকোনো বিশৃঙ্খলা প্রতিরোধে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর অংশ হিসেবে প্রতিটি ভোটকেন্দ্রে সাতজন পুলিশ ও ১২ জন করে আনসার মোতায়েন থাকবে। এ ছাড়া আর্মড পুলিশ ব্যাটালিয়নের অংশগ্রহণে গঠিত ২০ সদস্যের একাধিক দল স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে এবং প্রতি পৌরসভায় র‌্যাবের একটি মোবাইল টিম দায়িত্ব পালন করবে। সেই সঙ্গে প্রতি পৌরসভায় এক প্লাটুন বিজিবি যেকোনো পরিস্থিতি মোকাবিলায় মোতায়েন থাকবে।

উল্লেখ্য আগামীকাল ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য প্রথম পর্যায়ের নির্বাচনে কিশোরগঞ্জের আটটি পৌরসভার মধ্যে করিমগঞ্জ, হোসেনপুর, কটিয়াদি, বাজিতপুর, কুলিয়ারচর, ভৈরব ও কিশোরগঞ্জ - এ সাতটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে মেয়র পদে ২২জন, সাধারণ কাউন্সিলর পদে ২৯৮ জন এবং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে ৭৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাত পৌরসভার মোট ভোটার সংখ্যা দুই লাখ ৩৩ হাজার ৬৯১।