মাগুরায় বিএনপির মেয়র পদপ্রার্থীর ভোট বর্জনের ঘোষণা

Looks like you've blocked notifications!

কেন্দ্র দখলের অভিযোগে মাগুরায় বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী ইকবাল আক্তার খান কাফুর নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। আজ বুধবার দুপুর ২টার দিকে তাঁর প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট শহিদুল ইসলাম রূপক এ ঘোষণা দেন।

মাগুরা পৌরসভা নির্বাচনে ১০টি ভোটকেন্দ্রে ধানের শীষ প্রতীকের এজেন্টদের মারধর করে বের করে দিয়ে নৌকা প্রতীকে প্রকাশ্যে সিল মারার অভিযোগ করেন বিএনপির মেয়র পদপ্রার্থী।

বর্তমান মেয়র ও বিএনপির প্রার্থী ইকবাল আক্তার খান কাফুর লিখিত অভিযোগে জানান, সকাল ১০টা থেকে শহরের আবালপুর, টেক্সটাইল মিল, আলামিন এতিমখানা, দুধ মল্লিক বালিকা বিদ্যালয়, বাটিকাডাঙ্গা, কুকনা, কাদিরাবাদ ও কাশিনাথপুর ভোটকেন্দ্রে প্রাকাশ্যে আওয়ামী লীগের সমর্থকরা ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্টদের মারধর করে বের করে দেয়। একই সঙ্গে তারা প্রকাশ্যে ব্যালট পেপার নিয়ে নৌকা প্রতীকে সিল মারা শুরু করে। তিনি বিষয়টি লিখিতভাবে রিটার্নিং কর্মকর্তাকে অভিযোগ করেছেন বলেও জানান।

এ ব্যাপারে নৌকা প্রতীকের প্রার্থী খুরশিদ হায়দার টুটুল কেন্দ্র দখলের বিষয়টি অস্বীকার করে বলেন, ‘প্রতিপক্ষ পরাজয় নিশ্চিত জেনে আমার নামে মিথ্যা প্রচার চালাচ্ছে।’

রিটার্নিং কর্মকর্তা খোন্দকার আজিম আহমেদ জানান, একটি লিখিত অভিযোগ তিনি পেয়েছেন। তবে এ রকম কোনো ঘটনা সরেজমিনে গিয়ে পাওয়া যায়নি। নির্বাচন সুন্দর ও নিরপেক্ষ করতে এবং যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন।