ঠাকুরগাঁও পৌর নির্বাচন

ফল পাল্টানোর চেষ্টার অভিযোগ

Looks like you've blocked notifications!
দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিএনপির প্রার্থী মির্জা ফয়সাল আমিন। ছবি : এনটিভি। ভিডিও ন্যাশনালে

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও কর্মীদের বিরুদ্ধে ভোটকেন্দ্র দখল, জালভোট, ব্যালট পেপার ছিনতাই ও ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগ করেছেন ঠাকুরগাঁও পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী মির্জা ফয়সাল আমিন। এর মধ্য দিয়ে ফল পাল্টানোর চেষ্টা করা হচ্ছে বলে দাবি করেন তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফয়সাল এ অভিযোগ করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘বিএনপির বিজয় নিশ্চিত জেনে ফলাফল পাল্টাতে ও স্থগিত করতে অনিয়ম ও তাণ্ডব চালানো হয়েছে।’

সংবাদ সম্মেলনে মির্জা ফয়সাল বলেন, ‘ভোটকেন্দ্রে সাংবাদিক ও নির্বাচনী দায়িত্বে নিযুক্ত কর্মকর্তাদেরও মারধর করা হয়।’ 

গতকাল বুধবার ঠাকুরগাঁও পৌরসভা নির্বাচনে ২১টি কেন্দ্রের মধ্যে ১৮টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করে জেলা রিটার্নিং কর্মকর্তা। ভোটগ্রহণের  সময় ভোটকেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই, ব্যালট বাক্স ভাঙচুর ও সংবাদকর্মীদের ওপর হামলার অভিযোগে তিনটি কেন্দ্রের ফল স্থগিত করা হয়।

১৮টি কেন্দ্রের ফলাফলে দেখা যায় বিএনপি প্রার্থী মির্জা ফয়সাল আমিন ১৬ হাজার ৩২৯ ভোট পেয়ে এগিয়ে আছেন। আওয়ামী লীগের প্রার্থী তহমিনা মোল্লা পেয়েছেন ১১ হাজার ৫৯৭ ভোট। ১৮ কেন্দ্রে মির্জা ফয়সাল এগিয়ে আছেন চার হাজার ৭৩২ ভোটে।

সংবাদ সম্মেলনে অতি দ্রুত ফলাফল ঘোষণা ও স্থগিত তিনটি কেন্দ্রে নির্বাচন দাবি করেছেন মির্জা ফয়সাল আমিন।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী তহমিনা মোল্লা নৌকার বিজয় ছিনিয়ে নেওয়ার চেষ্টার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।