আওয়ামী লীগ প্রার্থীর অভিযোগ

সাড়ে সাত কোটি টাকার কাছে হেরেছে নৌকা

Looks like you've blocked notifications!
পাবনা সদর পৌরসভার নির্বাচনী ফলাফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে আজ রোববার দুপুর ২টা থেকে বেলা ৪টা পর্যন্ত পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধকালে বক্তব্য দেন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী রকিব হাসান টিপু। ছবি : এনটিভি

পাবনা পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী ও নির্বাচনে পরাজিত রকিব হাসান টিপু অভিযোগ করেছেন, সাড়ে সাত কোটি টাকা ঘুষ খেয়ে জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্বাচনকে প্রভাবিত করেছেন। তাঁরা পাকিস্তানি শাসকদের মতো পুলিশ ও বিজিবি দিয়ে অনেক ভোটকেন্দ্র থেকে নৌকা মার্কার এজেন্টদের বের করে দিয়েছেন, নির্যাতন করেছেন।

আজ রোববার পাবনা সদর পৌরসভার নির্বাচনী ফলাফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে দুপুর ২টা থেকে বেলা ৪টা পর্যন্ত পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধকালে বক্তব্যে এসব কথা বলেন রকিব হাসান টিপু। এ সময় তিনি ডিসি, এসপি ও ওসির প্রত্যাহার দাবি করেন।

তবে জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবীর এ ধরনের অভিযোগ অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ভোটে হারলে অনেকের মধ্যে ক্ষোভ হয়, নানা কথা বলে। আমরা পাবনাকে শান্ত রাখতে চাই। এটাই আমাদের দায়িত্ব।’  

সরকারদলীয় সমর্থকদের অবরোধের ফলে এ সময় পাবনা-ঢাকা রুটসহ সব রুটে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শত শত যানবাহন ও যাত্রী আটকা পড়ে। গত বুধবার রাত থেকেই মেয়র পদপ্রার্থী রকিব হাসান টিপুর কর্মী-সমর্থকরা নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও, সংবাদ সম্মেলন এবং মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। এ কর্মসূচি আজ তৃতীয় দিনের মতো চলছে। 
পাবনা পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান মিন্টু। তিনি ভোট পেয়েছেন ৩০ হাজার ৪৪৭ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের রকিব হাসান টিপু। তিনি ভোট পেয়েছেন ২৪ হাজার ৬৫৪। অপরদিকে এখানে বিএনপির মেয়র পদপ্রার্থী নূর মোহাম্মদ মাছুম বগা পেয়েছেন সাত হাজার ৬৮৭ ভোট। 

ফলাফল ঘোষণার পর থেকেই টিপুর সমর্থকরা বিক্ষোভ শুরু করেন। আজ দুপুরে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালের পাশে পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করে সরকার দলীয় নেতাকর্মী ও সমর্থকরা। এ সময় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শনও করে তারা। বিক্ষোভকারীরা পাবনা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের অপসারণ দাবিতে বিভিন্ন স্লোগান দেয়।

এ সময় পরাজিত মেয়র প্রার্থী রকিব হাসান টিপু, জেলা যুবলীগের জ্যেষ্ঠ সহসভাপতি খালেকুজ্জামান সুইট, আফজাল হোসেন বটু, ছাত্রলীগ নেতা সুমন, মাহমুদুল ওয়াহিদ প্রমুখ বক্তব্য দেন।