ঈশ্বরদীতে গবাদি পশুদের বিনামূল্যে চিকিৎসা দিল সেনাবাহিনী

Looks like you've blocked notifications!
পাবনার ঈশ্বরদী উপজেলার সাঁড়া ইউনিয়নের মাঝদিয়া মাদ্রাসা মাঠে সোমবার বিনামূল্যে গবাদি পশুপাখিকে চিকিৎসা দিয়েছে সেনাবাহিনী। ছবি : এনটিভি

পাবনার ঈশ্বরদী উপজেলার সাঁড়া ইউনিয়নের মাঝদিয়া মাদ্রাসা মাঠে বিনামূল্যে গবাদি পশুপাখিকে চিকিৎসা দিয়েছে সেনাবাহিনী। সোমবার সকালে চিকিৎসাক্যাম্পের উদ্বোধন করেন লেফটেন্যান্ট কর্নেল এ কে এম গোলাম মোস্তফা।

সকাল থেকে দিনব্যাপী পাঁচ হাজার ৩১৩টি পশু ও প্রাণীকে চিকিৎসা প্রদান এবং বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। এর মধ্যে গরু এক হাজার ৪৭টি, মহিষ ৪৮টি, ছাগল ৯৯১টি, ভেড়া ৪০৮টি, মুরগি এক হাজার ৭৮০টি, হাঁস ৫০৯টি ও ৫৩০টি কবুতর।

বিনামূল্যে গবাদি পশু ও পোলট্রি চিকিৎসাক্যাম্পের ব্যবস্থাপনায় ছিল সেনাবাহিনীর বগুড়া অঞ্চল। আয়োজনে ছিল ঈশ্বরদীর মিলিটারি ফার্ম ও ঈশ্বরদীর প্রাণিসম্পদ বিভাগ।

এ সময় উপস্থিত ছিলেন মেজর শহিদুল্লাহ গাজী, মেজর প্রদীপ কুমার সরকার, লেফটেন্যান্ট দৌদুল মাহমুদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মহির উদ্দিন, সাঁড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জার্জিস হোসেন, সদস্য আক্কাস আলী ও আব্দুল মান্নান।

প্রধান অতিথির বক্তব্যে লেফটেন্যান্ট কর্নেল এ কে এম গোলাম মোস্তফা বলেন, সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণের একটি অংশ হিসেবে দেশের বিভিন্ন এলাকায় ফ্রি গবাদি পশু ও পোলট্রি চিকিৎসাক্যাম্পের আয়োজন করা হয়ে থাকে। শীতকালে পশু-পাখির রোগবালাই বেশি হয়। তাই সেনাবাহিনী ফ্রি গবাদি পশু ও পোলট্রি চিকিৎসাক্যাম্পের আয়োজন করে। এতে ওই এলাকার মানুষ উপকৃত হয়ে থাকেন।