ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গ-সংস্কৃতি উৎসবে আসাদুজ্জামান নূর

বর্তমানে সংস্কৃতি চর্চা তেমন হচ্ছে না

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গ-সংস্কৃতি উৎসবে উপমহাদেশের বিশিষ্ট বংশীবাদক ওস্তাদ ক্যাপ্টেন আজিজুল ইসলামকে সংবর্ধনা দেওয়া হয়। ছবি : এনটিভি

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ‘আজকের যুগে সংস্কৃতিচর্চাটা তেমন হচ্ছে না। ১৬ কোটি মানুষের দেশে যেভাবে সংস্কৃতির চর্চা করা উচিত, সেভাবে করা হচ্ছে না। একসময় বাড়ি বাড়ি হারমোনিয়ামের আওয়াজ পাওয়া যেত,  এখন পাওয়া যায় টেলিভিশনের আওয়াজ। এই অবস্থাটার জন্য আমরাই দায়ী।’

আজ শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ প্রাঙ্গণে তিনদিনব্যাপী বঙ্গ-সংস্কৃতি উৎসব উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমি, চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ ও চিনাইর আঞ্জুমান আরা স্কুলের যৌথ উদ্যোগে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

মন্ত্রী বলেন, ‘আমাদের ধর্ম অত্যন্ত সহনশীল ও শান্তির ধর্ম। যে মানব প্রেম নিয়ে মহানবী (স.) ধর্ম প্রচার করেছেন, তা মাথায় রাখলে কারো পক্ষে মানুষ হত্যা করা সম্ভব নয়।’ 

সংসদ সদস্য ও উৎসব উদযাপন পর্ষদের চেয়ারম্যান র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন, বিশিষ্ট চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম, ত্রিপুরার কবি দিলীপ দাস, উপমহাদেশের বিশিষ্ট বংশীবাদক ওস্তাদ ক্যাপ্টেন আজিজুল ইসলাম।

অনুষ্ঠানে কবি কাজী রোজী এমপি,  জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার এম এ মাসুদ, কবি জয়দুল হোসেন, আবৃত্তিকার গোলাম সারওয়ার উপস্থিত ছিলেন।

উৎসবের উদ্বোধনী দিনে উপমহাদেশের বিশিষ্ট বংশীবাদক ওস্তাদ ক্যাপ্টেন আজিজুল ইসলাম ও বিশিষ্ট চলচ্চিত্রকার মোরশেদুল ইসলামকে সংবর্ধনা দেওয়া হয়।