রাজশাহীতে যুবকের লাশ উদ্ধার, দুজন গুলিবিদ্ধ

Looks like you've blocked notifications!
রাজশাহী শহরের মেহেরচণ্ডী এলাকায় গুলিবিদ্ধ অবস্থায় এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ছবি : এনটিভি

রাজশাহী মহানগরীর মেহেরচণ্ডী এলাকায় অজ্ঞাতপরিচয় এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার ভোরে মরদেহটি উদ্ধার করা হয়। এ ছাড়া গুলিবিদ্ধ দুই যুবককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, ভোরে মেহেরচণ্ডীর জামালপুর ওলি বাবার মাজারের পাশ থেকে ওই যুবকের লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী থানায় খবর দেয়। সকাল সাড়ে ৮টার দিকে লাশটি উদ্ধার করে পুলিশ। নিহত যুবকের বুকে গুলির চিহ্ন রয়েছে বলেও জানান ওসি।

এদিকে হাসপাতাল সূত্র জানিয়েছে, গভীর রাতে পুলিশ দুই যুবককে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করে। তাঁরা হলেন নগরীর শ্যামপুর এলাকার সবুজ আলী ও ষষ্ঠীতলা এলাকার আফিস ইসলাম শোভন। 

পুলিশের দাবি, তাঁরা শিবিরকর্মী। গুলিবিদ্ধ শোভন নগরীর রামচন্দ্রপুর বিএম কারিগরি কলেজের ছাত্র। সবুজ বিনোদপুর ইসলামিয়া কলেজের ছাত্র।

তবে গুলিবিদ্ধ শোভনের পরিবার জানিয়েছে, সে কোনো ছাত্ররাজনীতির সঙ্গে জড়িত নয়। গতকাল মঙ্গলবার ডিবি পুলিশ পরিচয়ে তাঁকে বাড়ি থেকে আটক করা হয়।

এ বিষয়ে মহানগর ডিবি পুলিশের সহকারী কমিশনার ইফতে খায়ের আলমকে জিজ্ঞাসা করা হলে তিনি শোভনকে আটকের বিষয়টি অস্বীকার করেন। 

 

গতকাল রাত পৌনে ১০টার দিকে নগরীর হোটেল নাইস ইন্টারন্যাশনালের কনফারেন্স রুমে ইসলামিয়া কলেজের শিক্ষার্থী সবুজ আলী ও রিপনের সন্ধান দাবিতে সংবাদ সম্মেলন করেন পরিবারের সদস্যরা। আইন অনুযায়ী আদালতে দুজনকে হাজির করার জন্য অনুরোধ জানান তাঁরা।

সংবাদ সম্মেলনে পরিবারের পক্ষ থেকে বলা হয়, সবুজ আলী ও রিপনকে গত সোমবার রাত ১২টার দিকে নিজ নিজ বাসা থেকে আটক করে মতিহার থানা পুলিশ। পরদিন সকালে পরিবারের সদস্যরা থানায় খোঁজ নিলে কর্তব্যরত পুলিশ কর্মকর্তা আটকের বিষয়টি স্বীকার করেন। 

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রউফ জানান, সবুজ ও রিপনকে সোমবার রাতে নয়, মঙ্গলবার সন্ধ্যায় আটক করা হয়। সবুজের কাছে আগ্নেয়াস্ত্র আছে, এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে পুলিশ তাঁকে নিয়ে অভিযানে যায়। পুলিশ তাঁকে নিয়ে নগরীর পশ্চিম মীর্জাপুর মতিমহলের পাশের মাঠে গেলে সবুজের সঙ্গীরা পুলিশের ওপর ককটেল হামলা চালায়। আত্মরক্ষায় পুলিশ শটগান থেকে রাবার বুলেট ছোড়ে। এ সময় সবুজের পায়ে গুলি লাগে। পরে তাঁকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। ওসি জানান, আটক রিপন থানাহাজতে আছে। আজ তাঁকে আদালতে হাজির করা হবে। হাসপাতালে ভর্তি গুলিবিদ্ধ শোভন সম্পর্কে কিছু জানেন না বলে জানান তিনি।