মাগুরা বিএনপির আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান

Looks like you've blocked notifications!
মাগুরা জেলা বিএনপির সদ্য সাবেক সভাপতি কবির মুরাদের বাসভবনে আজ মঙ্গলবার সংবাদ সম্মেলন করা হয়। ছবি : এনটিভি

মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন করেছেন দলটির কয়েকজন নেতা। তাঁরা অভিযোগ করেছেন, কমিটিতে সন্ত্রাসীদের রাখা হয়েছে। 

আজ মঙ্গলবার দুপুরে জেলা বিএনপির সদ্য সাবেক সভাপতি কবির মুরাদের শহরের পারনান্দুয়ালী বাসভবনে জেলা বিএনপির ব্যানারে ওই সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সদ্য সাবেক সহসভাপতি আহসান হাবিব কিশোর জানান, দলের সিদ্ধান্ত অনুযায়ী জেলার কাউন্সিলের জন্য চারটি থানা, পৌর ও দক্ষিণ মাগুরার কমিটি গঠন করা হয়েছে, যা কেন্দ্রে জমা দেওয়ার জন্য জেলা সভাপতি কবির মুরাদ ঢাকায় অবস্থান করেছেন। কিন্তু জেলার কোনো নেতার সঙ্গে কোনো ধরনের আলোচনা না করেই ৫১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ আলী, সদ্য সাবেক দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম শেলী, পৌর বিএনপির সভাপতি আইয়ুব হোসেন, সদর থানা বিএনপির সভাপতি সৈয়দ মোকাদ্দেস আলী ও মহম্মদপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ড. রঈচ উদ্দিন।

গত সোমবার মাগুরা জেলা বিএনপির কমিটি ভেঙে ৫১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় বিএনপি। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটির অনুমোদন দেওয়ার কথা জানানো হয়েছে। কমিটিতে বিএনপির সহ-আইনবিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরীকে আহ্বায়ক ও আলী আহম্মদকে সদস্য-সচিব করা হয়েছে। তাঁদের আগামী দুই মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।