নাশকতার অভিযোগে গ্রেপ্তারের পর ৩৫ জনকে সাজা

Looks like you've blocked notifications!

চলমান হরতাল-অবরোধে নাশকতার সাথে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরায় ৮৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পর আজ বুধবার সকালে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৩৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।
 
গতকাল মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত নাশকতাবিরোধী অভিযানে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে নয়জন জামায়াত, বিএনপি ও শিবিরের সাথে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত থেকে সহিংসতা চালিয়ে আসছিল এবং অন্যরা তাদের সহযোগী বলে জানিয়েছে পুলিশ।
 
বিভিন্ন উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নানা অপরাধে যে ৩৫ জনকে সাজা দিয়েছেন, তাদের মধ্যে শ্যামনগর উপজেলার চন্ডিপুরের ফিরোজ মনির ও ইসমাইলপুরের সাইফুল ইসলামকে দুই বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। অন্যদের সর্বনিম্ন তিনদিন থেকে সর্বোচ্চ ছয় মাস সাজা দেওয়া হয়। কয়েকজনকে কেবল আর্থিক জরিমানা করা হয়েছে।

সাতক্ষীরা জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) কামাল হোসেন জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নাশকতা, সহিংসতা ও সরকারি কাজে বাধাদানসহ বিভিন্ন  মামলা রয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের সবাইকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

এসআই জানান, গ্রেপ্তার হওয়া জামায়াতকর্মীদের মধ্যে রয়েছেন কালীগঞ্জ উপজেলার আজিজুর রহমান, বাসারুল ইসলাম, গোলাম মোস্তফা, খোরশেদ আলম, বিএনপির শফিকুল ইসলাম ও শিবিরকর্মী  মনিরুল ইসলাম; শ্যামনগর উপজেলার জামায়াতকর্মী মিজানুর রহমান ও মনিরুজ্জামান এবং পাটকেলঘাটার আনারুল ইসলাম।
 
গত ১১ দিনে সাতক্ষীরার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ ৫০৬ জনকে গ্রেপ্তার করেছে। তাদের বিরুদ্ধেও নাশকতা, সহিংসতাসহ অন্যান্য মামলা রয়েছে।