‘আমি কি আমার ছবি চেয়েছি?’

Looks like you've blocked notifications!
সাভার বিশ্ববিদ্যালয় কলেজের নবীনবরণ অনুষ্ঠানে আজ বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ওবায়দুল কাদের। ছবি : এন

সাভারের বিভিন্ন স্থানে নিজের ছবি সংবলিত ব্যানার-ফেস্টুন দেখে ক্ষোভ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার সাভার বিশ্ববিদ্যালয় কলেজের নবীনবরণ অনুষ্ঠানে উপস্থিত নেতাকর্মী ও সমর্থকদের উদ্দেশে এই অসন্তোষের কথা জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘যার অনুরোধে আপনারা বিলবোর্ড মুক্ত করেছেন সাভারের রাস্তা। তাঁর ছবি কেন আজকে এখানে দেখছি। আমি কি আপনাদের কাছে ছবি চেয়েছি? আমি কি আপনাদের কাছে আমার ছবি চেয়েছি? আমার ছবির ফেস্টুন, বিলবোর্ড আমি সাভারের রাস্তায় দেখে এলাম। এই মিটিং শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আমার সব ছবি অপসারণ করবেন- এটাই আমার নির্দেশ।’

নবীনবরণের মতো অনুষ্ঠানে রাজনৈতিক নেতাদের ব্যাপক উপস্থিতি নিয়ে প্রশ্ন তুলে মন্ত্রী বলেন, সব কিছুর সাথে রাজনীতি মিলিয়ে ফেলা ঠিক না। এই অনুষ্ঠানে অধ্যাপক আনিসুজ্জামানের মতো বিশিষ্ট ব্যক্তিরা এলেই বরং ভালো হতো বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, ‘বাংলাদেশ এখন নেতা উৎপাদনের বিশাল কারখানা। এই কিছুদিন আগে সাভারের একটা বিলবোর্ডে আমি ৩৭টি ছবিও দেখেছি। বাংলাদেশ এখন ডিজিটাল নেতা তৈরির কারখানায় পরিণত হয়েছে। এই ব্যানার ফেস্টুন দিয়ে সবাই এখন নেতা হচ্ছে। যে কারণে আর কর্মী খুঁজে পাওয়া যাচ্ছে না।’

পদ্মা সেতু প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিশ্বব্যাংক প্রমাণ করতে চেয়েছিল আমরা চোর। পদ্মা সেতুকে স্বপ্ন থেকে বাস্তবায়নের পথে এনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন আমরা চোর নই। আমরা বীরের জাতি। সময় মতোই পদ্মা সেতু বাস্তবায়িত হবে।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মধ্যবর্তী নির্বাচনের দাবি এক ধরনের রসিকতা ছাড়া আর কিছুই না। আগামী নির্বাচনের জন্য ২০১৯ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান তিনি।