ময়মনসিংহে সাংবাদিক নাদিমকে কারাগারে প্রেরণ

Looks like you've blocked notifications!

ময়মনসিংহে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার দৈনিক জাহান পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক শেখ মেহেদী হাসান নাদিম ও তাঁর সহযোগী রাসেলকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

তিনদিনের জিজ্ঞাসাবাদ শেষে আজ বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের এক নম্বর আমলি আদালতের জ্যেষ্ঠ বৈচারিক হাকিম আহসান হাবীব এ নির্দেশ দেন।

ময়মনসিংহের গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমারত হোসেন গাজী জানান,  নাদিম প্রায় দুই বছর ধরে অস্ত্র তৈরি ও বিক্রির সাথে জড়িত ছিলেন।  তবে কী পরিমাণ অস্ত্র তৈরি এবং কাদের কাছে অস্ত্র বিক্রি করেছেন তা জানা যায়নি।

এর আগে ১৯ জানুয়ারি সোমবার দুপুরে অস্ত্র আইনে দায়ের করা ডিবির একটি মামলায় সাতদিনের রিমান্ড চেয়ে নাদিম ও তার সহযোগীকে আদালতে হাজির করা হয়। আদালত এ বিষয়ে শুনানির জন্য ২১ জানুয়ারি তারিখ ধার্য করেন। পরে ২১ জানুয়ারি শুনানি শেষে আদালত তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ১৭ জানুয়ারি শনিবার ভোররাতে ডিবি পুলিশ ‘দৈনিক জাহান’ পত্রিকার সাংবাদিক শেখ মেহেদী হাসান নাদিমের বাসায় অভিযান চালায়। এই সময় তাঁর বাসা থেকে তিনটি বিদেশি পিস্তল, ১৫টি গুলি, তিনটি চায়নিজ রাইফেলের বাট, নয়টি সামুরাই তলোয়ার, দুটি ব্রিফকেসভর্তি আগ্নেয়াস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম, বিপুল পরিমাণ মাদক ও এসিড উদ্ধার করা হয় এবং শেখ মেহেদী হাসান নাদিম ও তাঁর সহযোগী রাসেলকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় ময়মনসিংহের ডিবির উপপরিদর্শক (এসআই) জাকির হোসেন বাদী হয়ে দৈনিক জাহান পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক শেখ মেহেদী হাসান নাদিম ও তাঁর সহযোগী রাসেলের বিরুদ্ধে অস্ত্র আইনে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেন।