প্রতারণার অভিযোগে সংগীতশিল্পী ফারদিন গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হওয়া সংগীতশিল্পী মাসুম বিল্লাহ ফারদিন। ছবি : এনটিভি

পুলিশ কর্মকর্তাসহ সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে সংগীতশিল্পী মাসুম বিল্লাহ ফারদিনকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়ক এলাকা থেকে ফারদিনকে গ্রেপ্তার করা হয়।

ফারদিন আয়মান প্রোডাকশনের প্রধান নির্বাহী কর্মকর্তা। তাঁর বাড়ি ঢাকার হাজারীবাগ এলাকায়। তিনি সিরাজগঞ্জ শহরের মাছিমপুর মহল্লার এক মেয়েকে বিয়ে করায় ঢাকার পাশাপাশি সিরাজগঞ্জেও বসবাস করেন।

গ্রেপ্তারের কারণ জানতে চাইলে সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম জানান, প্রতারক মাসুম বিল্লাহ ফারদিন সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক আবুল বাশার ও আবু রওশন, সদর থানার উপপরিদর্শক মানিকুল ইসলাম, বগুড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক, ঢাকার বনানী এলাকার এ জে প্রোপার্টিজের মালিকসহ শতাধিক লোকজনের সঙ্গে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। প্রতারণার শিকার লোকজন লিখিত ও মৌখিকভাবে অভিযোগ করায় ফারদিনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর কাছ থেকে চারটি পরিচয়পত্র জব্দ করা হয়েছে। তাতে বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন সংগঠন, ঢাকার জিগাতলা শাখার ভাইস প্রেসিডেন্ট, দৈনিক দেশকাল পত্রিকার স্টাফ রিপোর্টার ও দৈনিক গণজাগরণ পত্রিকার কালচারাল রিপোর্টার হিসেবে পরিচয় উল্লেখ রয়েছে।

এদিকে গ্রেপ্তারের পর ফারদিন সাংবাদিক ও পুলিশকে জানান, ষড়যন্ত্র করে তাঁর বিরুদ্ধে প্রতারণার মামলা দেওয়া হয়েছে। সিরাজগঞ্জে তাঁর ব্যবসা রয়েছে। সেখানে বিভিন্ন ব্যক্তি লাভের আশায় সেখানে বিনিয়োগ করেছেন। কাঙ্ক্ষিত লাভ না পেয়ে তাঁরা এখন প্রতারণার মিথ্যা অভিযোগ তুলছেন।

জিয়া সাংস্কৃতিক সংগঠনের (জিসাস) রাজধানীর হাজারীবাগ থানার সমন্বয়ক ছিলেন ফারদিন। কিন্তু দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ নানা অভিযোগে গত বছর তাঁকে জিসাস থেকে বহিষ্কার করা হয়। জিসাসের কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল হাসেম রানা এনটিভি অনলাইনকে এই তথ্য জানিয়েছেন।

আবুল হাসেম রানা জানান, ফারদিন জিসাসের নেতা বলে বিভিন্ন গণমাধ্যমে যে সংবাদ প্রচারিত হচ্ছে তা ঠিক নয়। ফারদিন জিসাসের কেউ নন। তাঁর সঙ্গে জিসাসের কোনো সম্পর্ক নেই।