মন্ত্রিসভা ছাড়তে একমত জাতীয় পার্টির প্রেসিডিয়াম

Looks like you've blocked notifications!
জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের। ফাইল ছবি

মন্ত্রিসভা থেকে বের হয়ে আসতে একমত পোষণ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যরা। সেই সাথে, দলে অতিরিক্ত কো-চেয়ারম্যান দরকার নেই বলে সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টির সর্বোচ্চ নীতিনির্ধারণী পরিষদ। এ ছাড়া ১৬ এপ্রিল দলের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়েছে দলের প্রেসিডিয়ামের বৈঠকে।

প্রায় দুই বছর পর অনুষ্ঠিত জাতীয় পার্টির এই প্রেসিডিয়াম বৈঠকে সভাপতিত্ব করেন দলের চেয়ারম্যান এইচ এম এরশাদ। ৩৭ সদস্যের মধ্যে ২৪ সদস্য এই বৈঠকে উপস্থিত থাকলেও, ছিলেন না রওশন এরশাদ, জাতীয় পার্টি থেকে মন্ত্রী-প্রতিমন্ত্রী-বিরোধীদলের চিফ হুইপসহ আটজন।

এরশাদের বনানীর রাজনৈতিক কার্যালয় রজনীগন্ধাতে দুপুর ১২টায় শুরু হয়ে বৈঠক চলে ২টা পর্যন্ত। বৈঠক শেষে, সাংবাদিকদের বৈঠকের সিদ্ধান্তের কথা জানান দলের কো-চেয়ারম্যান জি এম কাদের। সম্প্রতি গণমাধ্যমে  আসা জাতীয় পার্টির আরো তিন মন্ত্রীর পদ দাবির কথা এরশাদের বরাত দিয়ে অস্বীকার করেন তিনি । এ ছাড়া মন্ত্রিপরিষদ থেকে জাতীয় পার্টির সদস্যদের পদত্যাগের সিদ্ধান্তের বিষয়ে জানান।

 ‘আগামী ১৬ এপ্রিল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় পার্টির জাতীয় সম্মেলন হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে জেলাভিত্তিক মনিটরিং সেল গঠন করা হবে। এরপর জেলা ও উপজেলা সভাপতি, সাধারণ সম্পাদকদের নিয়ে ঢাকায় সভা করা হবে,’ বৈঠকের এমন সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানিয়েছেন রুহুল আমিন হাওলাদার।

রওশন এরাশাদসহ দলের অন্য প্রেসিডিয়াম সদস্যদের অনুপস্থিতি সম্পর্কে জি এম কাদের আরো বলেন, ‘৩৪ জন সদস্যের মধ্যে ২৪ জন এসেছেন। রওশন এরশাদের নিজস্ব কর্মসূচি থাকায় তিনি আসতে পারেননি। অনেকে বিভিন্ন কারণে আসতে পারেননি। এতে বিভেদ বোঝায় না। এরশাদ যেদিকে আছেন, দলও সেদিকে আছে। রওশনও এর বাইরে আছেন, তেমন কথা কখনো বলেননি।’

মন্ত্রিসভা থেকে জাপার বের হয়ে আসার বিষয়ে জি এম কাদের বলেন, ‘আজকের বৈঠকে প্রেসিডিয়াম সদস্যরা সরকার থেকে বেরিয়ে আসার পক্ষে মত দিয়েছেন। তাঁরা বলেছেন, এ দলের চেয়ারম্যান যথাসময়ে সিদ্ধান্ত নেবেন।’