‘যে সুইসাইড করবে, সে দোজখে যাবে’

Looks like you've blocked notifications!
রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আজ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৬-এর উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : এনটিভি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিশুদের মধ্যে মাদকাসক্তি, জঙ্গিবাদ বা সন্ত্রাসী কার্যক্রমে জড়িত হওয়ার মতো বিভ্রান্তি যেন কেউ ছড়াতে না পারে, সে জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কার্যক্রম থাকা দরকার।

আজ বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৬-এর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

‘ছেলেমেয়েরা যেন অন্য কোনো দিকে বা বিভ্রান্তির পথে না যায়। সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে যেন কেউ জড়িত না হয়। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম ধর্মে কখনো বলেনি, সুইসাইড করো। যে সুইসাইড করবে, সে দোজখে যাবে। অথচ সেই ইসলাম ধর্মের নামে যদি কোনো ধরনের সন্ত্রাসবাদী, জঙ্গিবাদী কার্যক্রম চলে, এটা কারো কাছে গ্রহণযোগ্য নয়। কাজেই আমাদের ছেলেমেয়েরা যেন এসব থেকে দূরে থাকে। তাদের যেন কেউ বিভ্রান্ত করতে না পারে। কাজেই প্রতিটি স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা সব জায়গায় এই শিক্ষাটা দেওয়া উচিত’, বলেন প্রধানমন্ত্রী।

বিদ্যালয়গুলো থেকে সঠিক শিক্ষা নিয়ে শিশুরা আগামী দিনে সুনাগরিক হয়ে গড়ে উঠবে বলে প্রত্যাশা করেন শেখ হাসিনা। দেশে বর্তমানে স্বাক্ষরতার হার শতকরা ৭১ ভাগ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশ শতভাগ নিরক্ষরমুক্ত হবে।

বক্তব্যে বিভিন্ন স্কুলের শিশুদের টিফিন এবং মিড-ডে মিলের ব্যবস্থা করার জন্য স্থানীয় জনগণ ও জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

এ ছাড়া আজকের অনুষ্ঠান থেকে গত বছর প্রাথমিক শিক্ষা সপ্তাহে বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।