গৃহকর্মী নির্যাতন

শাহাদাত দম্পতির বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

Looks like you've blocked notifications!
পুরোনো ছবি

গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপি নির্যাতনের মামলায় ক্রিকেটার শাহাদাত হোসেন ও তাঁর স্ত্রী জেসমিন জাহান নিত্যর বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫-এর বিচারক তানজিলা ইসমাইলের আদালতে অভিযোগপত্র গ্রহণের জন্য দিন নির্ধারিত ছিল। সকালে বিচারক অভিযোগপত্রটি গ্রহণ করে ২২ ফেব্রুয়ারি মামলায় অভিযোগ গঠনের পরবর্তী দিন নির্ধারণ করেন।

urgentPhoto

আজ আদালতে শাহাদাত ও তাঁর স্ত্রী হাজির ছিলেন। শাহাদাতের স্ত্রী আজ জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। বিচারক আগামী ধার্য তারিখ পর্যন্ত জামিনের মেয়াদ বাড়ান।

গত বছরের ২৯ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও মিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) শফিকুর রহমান ওই দুজনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় বর্তমানে তাঁরা দুজনই জামিনে রয়েছেন।

গত বছরের ৫ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে শাহাদাত আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

অন্যদিকে, স্ত্রী নিত্যকে গত ৪ অক্টোবর ভোরে মালিবাগের পাবনা গলিতে তাঁর বাবার বাড়ি থেকে গ্রেপ্তার করে মিরপুর মডেল থানা পুলিশ।

গত ২১ সেপ্টেম্বর আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারা অনুযায়ী ঘটনার বর্ণনা দিয়ে একটি জবানবন্দি দিয়েছে গৃহকর্মী হ্যাপি।

গত ৬ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর মডেল থানায় ক্রিকেটার শাহাদাত তাঁর বাসার গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে খুঁজে পাওয়া যাচ্ছে না মর্মে একটি জিডি করেন। এর পর একই দিন রাত ৮টার দিকে মিরপুরের পল্লবী এলাকা থেকে হ্যাপিকে উদ্ধার করে পুলিশ।

এরপর মিরপুর থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে হ্যাপি অভিযোগ করে, শাহাদাতের বাসায় তাঁর ওপর নির্মম নির্যাতন চালানো হতো।

পরে পুলিশ হ্যাপিকে ঢাকা মেডিকেল কলেজের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করে। একই সঙ্গে খোন্দকার মোজাম্মেল নামের স্থানীয় এক ব্যক্তি শিশু নির্যাতনের দায়ে শাহাদাতের নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।