চুয়াডাঙ্গায় বৃষ্টিতে ইটভাটা ও ক্ষেতের ফসলের ব্যাপক ক্ষতি

Looks like you've blocked notifications!
চুয়াডাঙ্গায় গতকাল সোমবার রাতের বৃষ্টিতে ইটভাটা ও ক্ষেতের ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ছবি : এনটিভি

চুয়াডাঙ্গায় গতকাল সোমবার রাতের বৃষ্টিতে ইটভাটা ও ক্ষেতের ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। প্রবীণ কৃষকরা বলছেন, স্মরণকালে শীতের সময় এমন বৃষ্টিপাত তারা কখনই দেখেননি। আবহাওয়া অধিদপ্তর দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করেছে চুয়াডাঙ্গায়।

আবহাওয়া অধিদপ্তর চুয়াডাঙ্গা পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক তহমিনা নাসরিন জানান, সোমবার রাত ৭টা ৫৫ মিনিট থেকে ৩টা ৫৯ মিনিট পর্যন্ত মোট ৭১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, যা দেশের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত।

এদিকে চুয়াডাঙ্গা সদর ও দামুড়হুদা উপজেলাসহ জেলার বিভিন্ন এলাকা ঘুরে মাঠে মাঠে শীতকালীন ফসল, গম, আলু, মসুরি ও আখের ব্যাপক ক্ষতি দেখা গেছে। এ ছাড়া কোনো কোনো ইটভাটায় প্রায় ১০ লাখ টাকা পরিমাণের ইট ভিজে কাদা হয়ে গেছে।

দামুড়হুদা উপজেলার পুড়াপাড়ায় রাজা ও এমএমই ইটভাটার মালিক ইকবাল মাহমুদ জানান, তাঁর দুটি ইটভাটায় ২০ লাখ টাকার ইট পানিতে ভিজে নষ্ট হয়েছে।

জেলা ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল মোতালেব দাবি করেছেন, চুয়াডাঙ্গা জেলার ৮৪ ইটভাটায় পাঁচ থেকে ছয় কোটি টাকার ইট বৃষ্টিতে ভিজে নষ্ট হয়েছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল ইসলাম জানান, পুবালি বায়ুর প্রভাবে এই বৃষ্টিপাত হয়েছে।