পাবিপ্রবিতে ত্রিমুখী সংঘর্ষ, আহত ৫

Looks like you've blocked notifications!
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) আজ বুধবার ছাত্রলীগের দুই পক্ষ ও কর্মচারীদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের সময় একপক্ষের অবস্থান। ছবি : এনটিভি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ছাত্রলীগের দুই পক্ষ ও কর্মচারীদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থক এবং কর্মচারীদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সালমান হোসেন (৩৫) নামের এক কর্মচারীসহ পাঁচজন আহত হয়েছেন।

পাবিপ্রবির শিক্ষার্থীরা জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহেদ সাদেকী শান্ত ও সাধারণ সম্পাদক ওলিউল্লাহ পক্ষের সমর্থকদের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে বিষয়টি নিয়ে ল্যাব সহকারী সালমান ছাত্রলীগ সভাপতি পক্ষ নিয়ে কথা বলতে গেলে সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় অপর পক্ষের ছাত্রলীগ নেতারা কর্মচারী সালমানকে মারধর করেন।

সহকর্মীকে মারধর করার খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা ক্ষিপ্ত হয়ে ছাত্রলীগ নেতাদের ওপর হামলা চালায়। একপর্যায়ে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক-কর্মচারী ত্রিমুখী সংঘর্ষ বাধে। ত্রিমুখি ধাওয়া-পাল্টাধাওয়ায় ক্যাম্পাসে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় অন্তত পাঁচজন আহত হয়। খবর পেয়ে সদর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আওয়াল কবির জয় জানান, তুচ্ছ ঘটনা নিয়ে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে এনটিভি অনলাইনকে জানান, তুচ্ছ ঘটনা নিয়ে ছাত্রলীগের সিনিয়রদের সঙ্গে জুনিয়রদের ঝামেলা হয়েছিল। বিষয়টি সমাধান করা হয়েছে এবং বিশ্ববিদ্যালয়ের পরিবেশ শান্ত ও স্বাভাবিক রয়েছে।

এ সংবাদ লেখা পর্যন্ত ক্যাম্পাসে উত্তেজনা চলছে বলে স্থানীয় সূত্র জানায়।