মানিকগঞ্জে অপহরণ ও ধর্ষণের দায়ে তিনজনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!

মানিকগঞ্জের শিবালয় উপজেলার ধূসর গ্রামের দশম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ করে ধর্ষণের দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও ২৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

আজ রোববার দুপুরে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হাছিনা রৌশন জাহান এই রায় দেন।

কারাদণ্ডাদেশ পাওয়া তিনজন হলেন ধূসর গ্রামের বিপুল কুমার কুন্ডু (৩৫), গৌর চন্দ্র সাহা ভিকু (৪২) ও পরিমল চন্দ্র সাহা (৪৫)। তাঁরা সবাই পলাতক রয়েছেন।

সংশ্লিষ্ট আইনজীবীরা জানান, দীর্ঘ দিন ধূসর গ্রামের এক মেয়ে‌কে কুপ্রস্তাব দেন বিপুল। এতে রাজি না হওয়ায় তিনি মেয়েটিকে অপহরণের পরিকল্পনা করেন। এরই মধ্যে ২০০৬ সালের ২২ সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে ওই মেয়েটি তার অসুস্থ দাদিকে নিয়ে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালের উদ্দেশে রওনা হন। পথে উথলী বাসস্ট্যান্ড এলাকা থেকে গৌর ও পরিমলের সহযোগিতায় মেয়েটিকে অপহরণ করেন বিপুল। এরপর মেয়েটিকে আটকে রেখে ধর্ষণ করেন তিনি। এ ঘটনায় বিপুলকে প্রধান এবং গৌর ও পরিমলকে সহযোগী আসামি করে শিবালয় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০ এর ৭/৯(১)/৩০ ধারায় মামলা করেন মেয়েটির মা।

ঘটনার পর থেকে বিপুল পলাতক থাকলেও গ্রেপ্তার হন গৌর ও পরিমল। ১৭ দিন পর জামিনে ছাড়া পেয়ে তাঁরাও পলাতক রয়েছেন। এরপর পুলিশ তদন্ত শেষে সংশ্লিষ্ট আদালতে অভিযোগপত্র দাখিল করে। বিচারক সাক্ষ্যগ্রহণ ও যুক্তি-তর্ক শেষে আজ ওই রায় দেন।

রাষ্ট্রপক্ষে স্পেশাল পাবলিক প্রসিকিউটর এ কে এম নুরুল হুদা রুবেল ও আসামিপক্ষে নিরঞ্জন কুমার বসাক মামলাটি পরিচালনা করেন।