সম্পাদক, প্রকাশক, প্রেস মালিক রিমান্ডে

Looks like you've blocked notifications!
ব-দ্বীপ প্রকাশনের মালিককে গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি : এনটিভি

ধর্মীয় অনুভূতিতে আঘাত ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ এনে ব-দ্বীপ প্রকাশনের মালিকসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর হাকিম আমিরুল হায়দার এ আদেশ দেন।

ব-দ্বীপের মালিক ও ‘ইসলাম বিতর্ক’ বইটির সম্পাদক শামসুজ্জোহা মানিককে পাঁচ দিন, প্রেস মালিক তসলিমউদ্দিনকে দুই দিন ও ব-দ্বীপের কর্মকর্তা শামসুল আলমকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন শাহবাগ থানার পরিদর্শক জাফর। সংশ্লিষ্ট আদালতের জেনারেল রেকর্ডিং অফিসার (জিআরও)  মাহমুদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে একুশে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের ১৯১ নম্বর স্টল থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়। পরে একই দিন রাত সাড়ে ৮টার দিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭-এর ২ ধারায় তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়।

মামলার বাদী শাহবাগ থানার উপপরিদর্শক মাসুদ এনটিভিকে বলেন, ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত ও আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় আমরা দোকান বন্ধ করে দিয়েছি, বই জব্দ করেছি। এটা যে সম্পাদনা করেছে তাকে গ্রেপ্তার করেছি, এটা যে প্রকাশ করেছে, সেই প্রকাশককে গ্রেপ্তার করা হয়েছে। যেখান থেকে মুদ্রণ হয়েছে বইটা, সেই প্রেসের মালিককেও গ্রেপ্তার করা হয়েছে। মোট তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।’