ধর্ষণের চেষ্টা করায় দুজনকে দুই লাখ টাকা জরিমানা

Looks like you've blocked notifications!
গলায় জুতার মালা পরে দাঁড়িয়ে আছেন কলেজছাত্রীকে ধর্ষণের চেষ্টা করা দুই ব্যক্তি। গতকাল শনিবার ৩১ জানুয়ারি-২০১৫, শনিবার হবিগঞ্জের বানিয়াচংয়ে উত্তর সাঙ্গর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে হাজারো মানুষের উপস্থিতিতে সালিস করা হয়। সেখানে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁদের গলায় জুতার মালা পরানো হয়। একই সঙ্গে দুই লাখ টাকা জরিমানাও করা হয়। ছবি : এনটিভি

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় এক কলেজছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক অটোরিকশাচালক ও তাঁর সহকারীকে জুতার মালা পরানো এবং দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে কয়েক হাজার মানুষের উপস্থিতিতে উপজেলার উত্তর সাঙ্গর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সালিস করে এই সাজা দেওয়া হয়।

সালিসের শুরুতেই সিএনজিচালিত অটোরিকশা চালক মোজাফফর মিয়া ও তাঁর সহকারী জিলাই মিয়াকে হাজির করা হয়। উপস্থিত হন ওই কলেজছাত্রীও। মোজাফফর ও জিলাই মিয়া নিজেদের অপরাধ স্বীকার করেন। সালিসের রায় অনুযায়ী দুজন গলায় জুতার মালা পরে নিজেদের কৃতকর্মের জন্য ক্ষমা চান এবং দুই লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত মেনে নেন।

সালিসের রায়ে বলা হয়, ‘ভবিষ্যতে নির্যাতিত মেয়েটি কোনোভাবে আক্রান্ত হলে ওই দুজনকে দায়ী করা হবে এবং ৫০ হাজার টাকা মুচলেকা দিতে হবে।’

হবিগঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি রইছ মিয়ার সভাপতিত্বে ও মন্দরী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জালাল উদ্দিন খন্দকারের পরিচালনায় সালিসে এসব রায় দেওয়া হয়।
গত ২৩ জানুয়ারি একাদশ শ্রেণির এক ছাত্রী প্রাইভেট পড়া শেষে সিএনজিচালিত অটোরিকশায় করে বাড়ি ফেরার পথে চালক মেয়েটিকে ভুল রাস্তায় নিয়ে যেতে থাকে। এ সময় ওই সিএনজিতে থাকা চালকের সহযোগী জিলাই মিয়া মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করে। একপর্যায়ে মেয়েটি অটোরিকশা থেকে লাফিয়ে পড়ে আত্মরক্ষা করেন। পরে আশপাশের লোকজন এসে মেয়েটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।