২৫ ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয় পাচ্ছে আ.লীগ

Looks like you've blocked notifications!

প্রথম ধাপে হতে যাওয়া ৭৩৮ ইউনিয়ন পরিষদে (ইউপি) চেয়ারম্যান পদে ২৫টিতে কোনো প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় সেগুলোতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয়ী হতে যাচ্ছেন।

মাঠ পর্যায় থেকে নির্বাচন কমিশনে পাঠানো তথ্য বিশ্লেষণ করে এসব তথ্য পাওয়া যায়। গতকাল সোমবার ছিল প্রথম ধাপের ৭৩৮ ইউপিতে রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে এসব প্রার্থীদের মনোনয়নপত্র বৈধতা পেলে এবং প্রত্যাহারের দিন মনোনয়নপত্র প্রত্যাহার না করলে তাঁরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হবেন।

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা জয়ী হতে যাচ্ছেন -ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার নাচনমইল, বাগেরহাট জেলার  মোংলা উপজেলার সোনাইলতলা, রামপাল উপজেলার মালিকেরবেড়, চিতলমারী উপজেলার চরবানিয়ারী, বড়বাড়িয়া, হিজলা, সন্তোষপুর, কলাতলা, ফকিরহাট উপজেলার ফকিরহাট, মুলঘর, মোল্লাহাট উপজেলার আটজুড়ী, কোদালিয়া, কুলিয়া, উদয়পুর, বাগেরহাট উপজেলার বেমরতা, বিষ্ণুপুর, ডেমা, গোটাপাড়া, যাত্রাপুর, মোড়েলগঞ্জ উপজেলার পঞ্চকরণ, বরগুনা জেলার বরগুনা উপজেলার বুড়িরচর, ভোলা জেলার ভোলা সদর উপজেলার দ. দিঘলদী, মাদারীপুর জেলার শিবচর উপজেলার কুতুবপুর, মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার জৈনসার এবং সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া  ইউনিয়নে।

নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানিয়েছেন,  প্রথম ধাপের ৭৩৮ ইউপিতে চেয়ারম্যান পদে তিন হাজার ৫৬৮ জন, সাধারণ সদস্য পদে (মেম্বার) ২৭ হাজার ৯৪৭ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে সাত হাজার ৯১৫ জন প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে রাজনৈতিক দলের এক হাজার ৯০০ জন এবং স্বতন্ত্র হিসেবে এক হাজার ৬৬৮ জন প্রার্থী আছেন।

মাঠ পর্যায় থেকে নির্বাচন কমিশনে পাঠানো তথ্য থেকে জানা যায় প্রথম ধাপের ৭৩৮ ইউপিতে আওয়ামী লীগের ৭৪১ জন , বিএনপির ৬৬৮, জাতীয় পার্টি ১৪৮, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের ৩০, বিকল্পধারা বাংলাদেশের পাঁচ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ২৪, জাতীয় পার্টি-জেপির ২০, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফের সাত, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির এক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির চার, বাংলাদেশ তরীকত ফেডারেশনের এক, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের দুই, ইসলামী আন্দোলন বাংলাদেশের ২৪৫, বাংলাদেশ কল্যাণ পার্টির এক, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) দুই, জাকের পার্টির এক এবং   এক হাজার ৬৬৮ জন স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।