নওগাঁয় পিকেএসএফের চেয়ারম্যান

এনজিওগুলো সরকারের উন্নয়ন তরান্বিত করছে

Looks like you've blocked notifications!

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান আহমদ বলেছেন, বেসরকারি উন্নয়ন সংস্থাগুলো (এনজিও) একদিকে যেমন সরকারের উন্নয়নমূলক কার্যক্রমকে এগিয়ে নিয়ে দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যাচ্ছে অন্যদিকে লাখ লাখ শিক্ষিত বেকার সম্প্রদায়ের কর্মসংস্থান সৃষ্টি করছে।

গতকাল রোববার রাত ৯টায় নওগাঁয় পিকেএসএফের সহযোগী সংস্থা সমৃদ্ধি কর্মসূচির শুরু, অগ্রগতি ও সুফল সম্পর্কিত এক আলোচন সভায় প্রধান অতিথির বক্তব্যে খলীকুজ্জামান এ কথা বলেন।

স্থানীয় বেসরকারি উন্নয়ন সংগঠন বেডোর সভাপতি রিয়াজুল হকের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন নওগাঁর জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমান, সিভিল সার্জন ডা. এ কে এম মোজাহার হোসেন এবং পিকেএসএফের উপব্যবস্থাপনা পরিচালক ড. জসিম উদ্দিন। অন্যদের মধ্যে বেডোর নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার মো. আব্দুল বারী বক্তব্য দেন।

সভায় জানানো হয়, সমৃদ্ধি পিকেএসএফের মূল ধারার একটি জনকেন্দ্রিক কর্মসূচি। বেডোর মাধ্যমে নওগাঁ জেলাধীন সদর উপজেলার বোয়ালিয়া এবং বগুড়া জেলাধীন আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নে সমৃদ্ধি কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। এই কর্মসূচির মাধ্যমে এলাকার মানুষের শিক্ষা, প্রশিক্ষণ, কারিগরি সেবা, আর্থিক সেবা, যুব উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি, স্বাস্থ্যসেবা, খাদ্য নিরাপত্তা, পুষ্টি, স্যানিটেশন, নিরাপদ পানি, বন্ধু চুলা, সোলার সিস্টেম, নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবিলা এবং কমিউনিটি উন্নয়ন বিষয়ে কাজ করে যাচ্ছে। এ সময় বেডোর বাস্তবায়িত সমৃদ্ধিসহ বিভিন্ন কার্যক্রম এবং প্রকল্পগুলোর বিভিন্ন স্টলে তাদের কার্যক্রম প্রদর্শিত হয়।