মঠ অধ্যক্ষ হত্যা : ‘জেএমবি সদস্য’ আলমগীরের জবানবন্দি

Looks like you've blocked notifications!
পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার মঠ অধ্যক্ষ যজ্ঞেশ্বর দাসাধিকারী হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার আলমগীর হোসেন (৩০) আজ মঙ্গলবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ছবি : এনটিভি

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার মঠ অধ্যক্ষ যজ্ঞেশ্বর দাসাধিকারী হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার আলমগীর হোসেন (৩০) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় জ্যেষ্ঠ বিচারিক হাকিম মার্জিয়া খাতুনের আদালতে আলমগীর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

গত ২১ ফেব্রুয়ারি রোববার সকালে মঠ অধ্যক্ষকে হত্যা করা হয়। এর চার দিন পর ২৫ ফেব্রুয়ারি রাতে আলমগীর হোসেনসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। পুলিশের দাবি, এ তিনজন জামায়াতিুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য।

এর পর ২৭ ফেব্রুয়ারি দুপুরে দেবীগঞ্জ থানা পুলিশ তাদের আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে। আদালত তাঁদের ১৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

একই আদালতে তাঁদের হাজির করে এবং রিমান্ডের আবেদন করে। আদালত প্রত্যেকের ১৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর মধ্যে হত্যা মামলায় ১০ দিন এবং অস্ত্র ও বিস্ফোরকের মামলায় আট দিন করে ১৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আক্তার জানান, অধ্যক্ষ হত্যাকাণ্ডের ঘটনায় বর্তমানে ছয় জেএমবি সদস্য রিমান্ডে আছেন। এঁদের মধ্যে ঘটনার দিন গ্রেপ্তার তিন জেএমবি সদস্য ১৫ দিনের এবং আলমগীরসহ তিনজনকে ১৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডের চারদিনের মাথায় আলমগীর হত্যাকাণ্ডের ঘটনায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

শুনানি শেষে পুলিশ আলমগীরকে দেবীগঞ্জ থানায় নিয়ে যায়।