আ.লীগ নেতাসহ তিনজনের কাছে চাঁদা দাবি

Looks like you've blocked notifications!

নওগাঁর ধামইরহাটে নিষিদ্ধ সংগঠন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (সর্বহারা) পরিচয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ তিনজনের কাছে চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে আজ মঙ্গলবার সন্ধ্যায় ধামইরহাট থানায় পৃথক তিনটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করে জীবনের নিরাপত্তা চেয়েছেন অভিযোগকারীরা। এ ঘটনায় ওই তিনটি পরিবারের সদস্যরা চরম আতঙ্ক আর উৎকণ্ঠার মধ্যে রয়েছে।

অভিযোগকারীরা হলেন ধামইরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় এমএম ডিগ্রি কলেজের অধ্যক্ষ অধ্যাপক শহীদুল ইসলাম, ধামইরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতলেবুর রহমান ও রঘুনাথপুর মাদ্রাসার সুপার মতিউর রহমান।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মশিউর রহমান জিডি গ্রহণের সত্যতা স্বীকার করে জানান, সোমবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত বিভিন্ন সময় একটি মোবাইল ফোন থেকে নিষিদ্ধ সংগঠন সর্বহারার নেতা হিসেবে নিজেকে পরিচয় দিয়ে অভিযোগকারীদের কাছে চাঁদা দাবি করা হয়েছে। তাঁদের প্রত্যেকের কাছে ৪০ লাখ থেকে ৫০ লাখ টাকা পর্যন্ত চাঁদা দাবি করা হয়। টাকা না দিলে হত্যাসহ বড় ধরনের ক্ষতি করার হুমকি দেওয়া হয় ফোনে।

মশিউর রহমান আরো জানান, সোমবার রাতেই অভিযোগকারীরা বিষয়টি থানা পুলিশকে জানিয়েছে। আজ সন্ধ্যায় তাঁরা পৃথক তিনটি লিখিত অভিযোগ করেছেন। ঘটনার পর থেকে হুমকিদাতাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার কাজ করছে পুলিশ। এ ছাড়া অভিযোগকারী ও তাদের পরিবারগুলোতে পুলিশি নজরদারিতে রেখে বিষয়টি গভীরভাবে ক্ষতিয়ে দেখা হচ্ছে বলেও জানান ওসি।