গুলিতে আহত মঠ সেবকের চিকিৎসার দায়িত্ব নিল সরকার

Looks like you've blocked notifications!
এনটিভির পুরোনো ছবি

দুর্বৃত্তদের গুলিতে আহত পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার শ্রীশ্রী সন্ত গৌড়ীয় মঠের সেবক গোপাল রায়ের চিকিৎসার সব খরচ সরকার বহন করবে।

আজ মঙ্গলবার বিকেলে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে আহত গোপাল রায়কে দেখতে গিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এই ঘোষণা দেন। গোপাল রায় বর্তমানে হৃদরোগ ইনস্টিটিউটে আইসিইউতে ভর্তি রয়েছেন বলে বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়ছে।

গত ২১ ফেব্রুয়ারি সকালে দুর্বৃত্তরা সন্ত গৌড়ীয় মঠের ভেতর মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্যা করে। ওই সময় তারা গোপাল চন্দ্র রায়কে গুলি করে চলে যায়। গোপালের বাম হাতের কনুইয়ের পাশে দুটি গুলিবিদ্ধ হয়। পরে তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরের দিন ২২ ফেব্রুয়ারি বিকেল ৪টায় অ্যাম্বুলেন্সে করে গোপাল রায়কে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে পাঠানো হয়। এ ঘটনায় জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) এবং ইসলামী ছাত্রশিবিরের তিন সদস্যকে আগেই গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগে চিকিৎসাধীন গোপাল রায়ের উন্নত চিকিৎসার জন্য চার সদস্যবিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম গোপাল রায়কে দেখতে যাওয়ার আগে সচিবালয়ে স্বাস্থ্য খাতের উন্নয়ন সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন।

স্বাস্থ্য খাতে ব্যয়ের ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারা দেশের পুরোনো কমিউনিটি ক্লিনিক ভবনগুলোর সংস্কারের ক্ষেত্রে সিভিল সার্জনদের তদারকি করার জন্য আরো বেশি দায়িত্বশীল হতে হবে। এ সময় তিনি সব স্বাস্থ্যকেন্দ্র ও হাসপাতালের সংস্কার ও যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ কাজে গতিশীলতা আনার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

বৈঠকে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন এনডিসিসহ মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।