পাবনায় সেমিনারে ভূমিমন্ত্রী

নির্যাতিত নারী শিশুদের খুঁজে বের করে আইনি সহায়তা

Looks like you've blocked notifications!
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু আজ শুক্রবার পাবনার ঈশ্বরদীতে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে সরকারি আইন সহায়তা কার্যক্রম সম্পর্কিত সেমিনারে বক্তব্য দেন। ছবি : এনটিভি

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু বলেছেন, সমাজে নিগৃহীত, অবহেলিত বা নির্যাতিত নারী ও শিশুদের খুঁজে বের করে আইনি সহায়তা দেওয়া হবে।

আজ শুক্রবার পাবনার ঈশ্বরদীতে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা আয়োজিত সরকারি আইন সহায়তা কার্যক্রম সম্পর্কিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।

ভূমিমন্ত্রী শরীফ বলেন, অসহায়, দুস্থ, অবহেলিত মানুষের জন্য আইনি সহায়তা প্রদান নিশ্চিত করতে ২০০০ সালে গঠন করা হয় জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা। গ্রামেগঞ্জে ভিজিএফের চাল না পেলে যাদের বাড়িতে রান্না হয় না, যারা নিজের পরিবারের সদস্যদের কাছ থেকে নিগৃহীত বা অবহেলিত তাদের জন্যই এই লিগ্যাল এইড। লিগ্যাল এইড কাজকে আরো উৎসাহিত করতে আইনগত সহায়তা কেন্দ্র থেকে সনদ প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রী সংশ্লিষ্টদের পরামর্শ দেন।

পাবনার সিনিয়র জেলা দায়রা জজ আবদুল কুদ্দুস মিয়ার সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে নারী ও শিশু আদালতের বিচারক জেলা জজ গাজী রহমান, অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম রেজাউল করিম, ঈশ্বরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাকিল মাহমুদ, লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ নাহিদুর রহমান নাহিদ, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, উপজেলা প্যানেল চেয়ারম্যান মাহজেবিন শিরীন পিয়া, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনিসুন্নবী বিশ্বাসসহ ঈশ্বরদীর সাংবাদিকরা এ সেমিনারে উপস্থিত ছিলেন।