জাজিরায় জমি নিয়ে বিরোধ, গুলিবিদ্ধ হয়ে নিহত ১

Looks like you've blocked notifications!
শরীয়তপুরের জাজিরা উপজেলার জয়নগর মোল্লাকান্দি গ্রামে প্রতিপক্ষের হামলায় নিহত সোনা মিয়া হাওলাদারের স্বজনদের আহাজারি। ছবি : এনটিভি

শরীয়তপুরে প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন এক ব্যক্তি। জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে আজ রোববার সকালে জাজিরা উপজেলার জয়নগর মোল্লাকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম সোনা মিয়া হাওলাদার।

জাজিরা থানার পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, স্থানীয় দাদন হাওলাদার ও কালাম হাওলাদারের মধ্যে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে আজ সকাল ৮টার দিকে কালাম হাওলাদারের নেতৃত্বে রাকিব মোল্লা, জুয়েল খান, পান্নু খানসহ তাদের একদল সমর্থক দাদন হাওলাদারের বাড়ি ঘিরে ফেলে। উপায় না দেখে দাদন হাওলাদারের পরিবারের লোকজন পাশের মিজানুর রহমান খানের বাড়িতে আশ্রয় নিতে যান। এ সময় মিজান খানের বাঁশবাগানে দাদন হাওলাদারের ভাই সিএনজিচালিত অটোরিকশার চালক সোনা মিয়া হাওলাদারকে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে সোনা মিয়ার লাশ উদ্ধার করে।

ঘটনার প্রত্যক্ষদর্শী মিজানুর রহমান খান বলেন, ‘জমিজমা নিয়ে কালাম হাওলাদার ও দাদন হাওলাদার গংদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সকালে কালাম হাওলাদারের ২৫-৩০ জন সমর্থক দাদন হাওলাদারের বাড়ি ঘিরে ফেলে। দাদন হাওলাদারের বাড়ির লোকজন চিৎকার করে আমাদের বাড়িতে আশ্রয় নিতে আসে। সন্ত্রাসীরা আমাদের বাড়িতে ঢুকে বাঁশঝাড়ে লুকিয়ে থাকা সোনা মিয়া হাওলাদারকে গুলি করে। আমি এগিয়ে এলে আমাকে লক্ষ্য করেও গুলি ছোড়ে সন্ত্রাসীরা। একটি গুলি আমার মাথার পাশ দিয়ে চলে যায়। এতে আমার মাথায় সামান্য ক্ষত হয়েছে।’

এদিকে ছেলে হত্যার বিচার দাবি করেছেন নিহতের বাবা লাল মিয়া হাওলাদার। তিনি অভিযোগ করে বলেন, প্রকাশ্যে দিনের বেলায় রাগিব মোল্লা, জুয়েল খাঁ, পান্নু খাঁ ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে সোনা মিয়াকে হত্যা করেছে।

এ ব্যাপারে কথা বলতে কালাম হাওলাদারের বাড়িতে গিয়ে কাউকে পাওয়া যায়নি।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, দুই পক্ষের মধ্যে আগে থেকেই জমিজমা নিয়ে বিরোধ চলছিল। সকালে সংঘর্ষের খবর পেয়ে ওই গ্রামে গিয়ে দেখা যায় একজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। নিহতের লাশ উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি। অভিযুক্তদের ধরতে অভিযান শুরু হয়েছে বলেও জানান তিনি।