ইউপি নির্বাচন

দলীয় ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, নিহত এক

Looks like you've blocked notifications!
পটুয়াখালীতে দুই পক্ষের সংঘর্ষে আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ছবি : এনটিভি

পটুয়াখালীর বাউফল উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। গতকাল সোমবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম আশ্রাফ ফকির (৩৫)। তিনি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি।

সংঘর্ষে আরো অন্তত পাঁচজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে গত রাতে আওয়ামী লীগের দলীয় প্রার্থী শামসুর হক ফকিরের সমর্থক আবদুল বারেক মিয়ার বাড়িতে নৌকা মার্কার উঠান বৈঠক চলছিল। এ সময় বিদ্রোহী প্রার্থী ও সাবেক চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেনের সমর্থকরা সেখানে গিয়ে হামলা চালায়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের সময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আশ্রাফ ফকির গুরুতর জখম হলে তাঁকে বাউফল হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান।

এ খবর ছড়িয়ে পড়লে শামসুর রহমান ফকিরের সমর্থকরা বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীরের বাড়ির আটটি ঘর কুপিয়ে তছনছ করে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

নিহত আশ্রাফ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থী শামসুল হক ফকিরের চাচাতো ভাই বলে জানা গেছে।

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার ফয়েজ আহমেদ জানান, সংঘর্ষের পর ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, সদর উপজেলার মরিচবুনিয়া ইউনিয়নে গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগের দলীয় এবং বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় একজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত ১৩ জনকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।