তদবিরকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : ওবায়দুল কাদের

Looks like you've blocked notifications!
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : এনটিভি

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনে থাকা কর্মকর্তাদের বদলি বা পদোন্নতির তদবিরকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি রোজার আগেই ভাঙা সড়ক, সেতু ও কালভার্ট চলাচলের উপযোগী করতে সংশ্লিষ্ট কর্মকর্তা ও ঠিকাদারদের নির্দেশ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী এ কথা জানান। ব্রিফিংয়ের আগে ওবায়দুল কাদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার প্রধান, জোন ও সার্কেলের প্রকৌশলী এবং মনিটরিং টিমের সঙ্গে বৈঠক করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘ঈদ, রোজা এবং বর্ষার আগে সকল সড়ক-মহাসড়ক যানবাহন চলাচলের উপযোগী করতে হবে। টার্গেট যারা ফেল করবে, তাদের কার্যাদেশ বাতিল করা হবে অথবা কালো তালিকাভুক্ত করা হবে। আরেকটি বিষয় হলো কারো প্রমোশন বা ট্রান্সফারের জন্য পলিটিক্যাল তদবির করলে সে অবস্থায় যে তদবির করবে, তার বিরুদ্ধে অ্যাকশন নেওয়া হবে।’

মন্ত্রী জানান, চলমান হরতাল-অবরোধ ও নাশকতার মধ্যেও সারা দেশে সড়ক অবকাঠামো খাতের সংস্কার ও উন্নয়নের কাজ এগিয়ে চলছে। এ সময় তিনি ঢাকা-চট্টগ্রাম চার লেন মহাসড়কসহ সারা দেশের বড় প্রকল্পগুলোর কাজের অগ্রগতির চিত্র তুলে ধরেন।