ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত, ভাঙচুর-আগুন

Looks like you've blocked notifications!
নওগাঁর ধামইরহাটে ট্রাকচাপায় স্কুলছাত্র নিহতের ঘটনায় ট্রাকে আগুন দেয় বিক্ষুব্ধরা। ছবি : এনটিভি

নওগাঁর ধামইরহাট উপজেলা সদরে ট্রাকচাপায় ইয়াসির আরাফাত স্বাধীন (১২) নামের একস্কুল ছাত্র নিহত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার চকময়রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও নিহতের স্বজনরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে এবং বিক্ষুব্ধ জনতা দুটি ট্রাকে ভাঙচুর চালায় ও আগুন ধরিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ছোড়ে।

নিহত ইয়াসির আরাফাত স্বাধীন উপজেলার চকময়রাম উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র এবং ধামইরহাট উপজেলার ফার্সিপাড়া গ্রামের টুকু হোসেনের ছেলে।

এ বিষয়ে ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মো. মশিউর রহমান জানান, সকালে প্রাইভেট পড়ে বাইসাইকেলে করে বাড়ি ফিরছিল ইয়াসির আরাফাত স্বাধীন। এ সময় ধামইরহাট-জয়পুরহাট সড়কের চকময়রাম স্কুলের সামনে গেলে পেছন থেকে একটি পাথরবোঝাই ট্রাক ইয়াসির আরাফাত স্বাধীনকে ধাক্কা মারে ও চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় সে। এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে দুটি ট্রাকে আগুন দেয় জনতা। 

খবর পেয়ে ধামইরহাট পৌর মেয়র আমিনুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসেন আহমেদ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় এক ঘণ্টার চেষ্টায় ট্রাকের আগুন নিয়ন্ত্রণে আনেন বলেও জানান ওসি।

ধামইরহাট থানার ওসি আরো জানান, এ বিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এদিকে প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, উত্তেজিত জনতাকে শান্ত না করেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করলে পুলিশ-জনতা সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ কয়েকটি গুলি ছোড়ে। এতে দুই পুলিশসহ ১৪ জন আহত হয়।

তবে গুলি ছোড়ার ব্যাপারে ওসি শিকদার মো. মশিউর রহমান কোনো কথা বলতে রাজি হননি।

ঘটনার পর ঘটনাস্থলে ও ধামইরহাট উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।