রাজশাহীতে মোসাদ্দেক আলী মুক্তি পরিষদ গঠন

Looks like you've blocked notifications!
আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী। ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর এম রফিকুল ইসলামকে আহ্বায়ক করে রাজশাহীতে আলহাজ্ব মোসাদ্দেক আলী মুক্তি পরিষদ গঠন করা হয়েছে। পরিষদের সদস্যসচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোহা. হাছানাত আলী।

বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাটকোর সভাপতি এবং এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর মুক্তির দাবিতে গঠিত এ কমিটির সদস্য ৩১ জন।

মোসাদ্দেক আলী মুক্তি পরিষদের পাঁচ যুগ্ম আহ্বায়ক হলেন—রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডক্টর এম আজাহার আলী, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) রাজশাহী শাখার সভাপতি ডাক্তার ওয়াসিম হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডিন ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ডক্টর এম আমজাদ হোসেন, রাজশাহী আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জমসেদ আলী ও বাংলাদেশ শিক্ষক সমিতির রাজশাহী শাখার সভাপতি অধ্যক্ষ রফিকুল ইসলাম।

পরিষদের সদস্যদের মধ্যে রয়েছেন প্রকৌশলী খালিদ হাসান চৌধুরী পাহিন, প্রফেসর ডক্টর শামসুল আলম সরকার, প্রফেসর ডক্টর কে বি এম মাহবুবুর রহমান, প্রফেসর ডক্টর এম এনামুল হক, কথাসাহিত্যিক নাজিব ওয়াদুদ, ডাক্তার শামীম হোসেন, অ্যাডভোকেট জানে আলম, অ্যাডভোকেট শামসাদ বেগম মিতালী, অ্যাডভোকেট সিফাত জেরিন তুলি, ডক্টর শামসুজ্জোহা এছামী, ডক্টর সরওয়ার জাহান লিটন, ডক্টর শামীমা নাসরিন সীমা, সাংবাদিক আবদুস সবুর, সাংবাদিক মোহাম্মদ জুলফিকার, সাংবাদিক আহসান হাবীব অপু, ব্যবসায়ী নেতা রুহুল আমীন, ব্যবসায়ী নেতা দেলোয়ার হোসেন, ডক্টর আবদুল হামিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ শফিক, কবি মনজু রহমান, কবি ইতি রহমান, কবি সোহেল মাহবুব, কবি প্রত্যয় হামিদ ও সাংবাদিক সাইফুল্লাহ সাইফ।

গত ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদকে আহ্বায়ক করে ঢাকা থেকে কেন্দ্রীয়ভাবে মুক্তি পরিষদ গঠন করা হয়। শিশু সংগঠক ও অনুষ্ঠান নির্মাতা এম হুমায়ুন কবির এর সদস্য সচিব।