মানিকগঞ্জে দপ্তরির ওপর হামলাকারীদের গ্রেপ্তারে মানববন্ধন

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা হাইস্কুল অ্যান্ড কলেজের দপ্তরির ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবিতে আজ সোমবার শিক্ষা প্রতিষ্ঠানটির সামনের সড়কে মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা হাইস্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের উত্ত্যক্ত করার প্রতিবাদী দপ্তরির ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিক্ষোভ হয়েছে। আজ সোমবার ওই শিক্ষা প্রতিষ্ঠানটির সামনের সড়কে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন কয়েক শ শিক্ষার্থী ও অভিভাবক।

বেলা ১১টার দিকে দাবি সংবলিত ব্যানার হাতে শিক্ষার্থী ও অভিভাবকরা মানববন্ধনে অংশ নেন। এ সময় হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি এবং বখাটেদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার বিভিন্ন স্লোগান দেন তারা। 

ঘণ্টাব্যাপী এই মানববন্ধনকালে শিক্ষার্থী ত্রিনা সাহা, মীর ইফতারুল হক, অভিভাবক মো. লালচাঁনসহ অনেকে বক্তব্য দেন। মানববন্ধন শেষে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা বেতিলা বাজারে প্রদক্ষিণ করে ওই শিক্ষা প্রতিষ্ঠানটির সামনে এসে শেষ করেন।

গত ২৫ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে তিন-চারজন ছাত্রী ওই স্কুল অ্যান্ড কলেজের ভেতর টিউবওয়েলের পানি পান করছিল। এ সময় পাশের আউটপাড়া এলাকার সুজন হোসেন (২৫) তাদের বিভিন্নভাবে উত্ত্যক্ত করে। তা দেখে প্রতিবাদ করেন শিক্ষাপ্রতিষ্ঠানের দপ্তরি জীবন কুমার সরকার। এতে ক্ষিপ্ত হয়ে তাঁকে ভয়ভীতি ও গালিগালাজ করে চলে যায় সুজন। এরপর এই ঘটনাকে কেন্দ্র করে গত ৬ মার্চ সন্ধ্যা ৬টার দিকে আউটপাড়া মোড়ের এক চায়ের দোকানে জীবনের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা করে সুজন ও তার বড় ভাই রুবেল হোসেন (২৮)। গুরুতর আহত হলে জীবনকে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় সুজন ও রুবেলের বিরুদ্ধে মানিকগঞ্জ সদর থানায় মামলা করেন তিনি। 

এ ব্যাপারে মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান জানান, এ ঘটনায় পুলিশ এরই মধ্যে তদন্ত শুরু করেছে। আর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। দ্রুতই তারা গ্রেপ্তার হবেন বলে আশা প্রকাশ করেন ওসি।