একরাম হত্যা মামলায় বিচার শুরু

Looks like you've blocked notifications!
ফেনী জেলা তাঁতী দলের আহ্বায়ক মাহতাব উদ্দিন চৌধুরী মিনারসহ অন্য আসামিদের আজ একরাম হত্যা মামলায় আদালতে হাজির করা হয়। ছবি : এনটিভি

ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান একরামুল হক একরাম হত্যা মামলার বিচার শুরু হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে আদালত ৫৬ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। সেই সঙ্গে ৪০ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালত-সংশ্লিষ্ট সূত্র জানায়, ফেনী কারাগার থেকে ৩৩ জন ও  কুমিল্লা কারাগার থেকে ছয়জনসহ ঢাকা ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল থেকে বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী মিনারকে আজ দুপুর সাড়ে ১২টায় ফেনী আদালতে হাজির  করা হয়। এ ছাড়া উচ্চ আদালতের জামিনে থাকা চারজনসহ ৪৪ জন আসামিকে ফেনীর জেলা ও দায়রা জজ দেওয়ান মো. সফি উল্লাহর আদালতে হাজির করা হয়। আদালত ওই ৪৪ জন অভিযোগপত্রভুক্তসহ ৫৬ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। সেই সঙ্গে আগামী ১২ এপ্রিল সাক্ষ্যগ্রহণের জন্য তারিখ রেখে ৪০ আসামিকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। 
আদালতে অভিযোগ গঠন করার আগে ২০ জন আসামি মামলা থেকে অব্যাহতি ও জামিনের আবেদন করেন। আদালত সব আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠন প্রক্রিয়া শুরু করেন।

গত ২৮ আগস্ট পুলিশ ৫৬ জনের নাম উল্লেখ করে আদালতে একরাম হত্যা মামলার অভিযোগপত্র জমা দেয়। অভিযোগপত্রভুক্ত ৫৬ জনের মধ্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিয়াউল আলম মিস্টারসহ ৪০ জন কারাগারে, চারজন উচ্চ আদালত থেকে জামিনে ও ১১ জন পলাতক আছেন।

গত বছরের ২০ মে সকালে ফেনী শহরের একাডেমি এলাকায় ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরামকে ফুলগাজী যাওয়ার পথে কুপিয়ে ও গুলি করে তাঁর গাড়িতে তাঁকে পুড়িয়ে হত্যা করে। এ ঘটনায় একরামের ছোট ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে জেলা তাঁতী দলের আহ্বায়ক ও ফুলগাজী উপজেলা নির্বাচনে একরামের প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাহতাব উদ্দিন চৌধুরী মিনারের নামসহ ৩৫-৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন। 

পুলিশের তদন্তাধীন মামলার সূত্র ধরে হত্যা মামলার অধিকাংশ আসামিকে র‌্যাব ঢাকা, চট্টগ্রামসহ ফেনীর বিভিন্ন স্থান থেকে  আটক করে।