ঝালকাঠি পৌরসভা নির্বাচন

আ. লীগের নেতাকে রাজাকার বলায় মানহানির মামলা

Looks like you've blocked notifications!
ঝালকাঠি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র আফজাল হোসেন (বাঁয়ে) ও আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী লিয়াকত আলী তালুকদার। পুরোনো ছবি : এনটিভি

 

ঝালকাঠি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থীকে ‘রাজাকার’ বলায় দলের বিদ্রোহী প্রার্থী আফজাল হোসেনের বিরুদ্ধে এক কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে।

আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ও ঝালকাঠি পৌর আওয়ামী লীগের সভাপতি লিয়াকত আলী তালুকদার আজ বুধবার দুপুরে ঝালকাঠির জ্যেষ্ঠ যুগ্ম জেলা জজ প্রথম আদালতে এ মামলা করেন। আদালতের বিচারক শরীফ মো. সানাউল হক মামলাটি আমলে নিয়ে আগামী ২১ মার্চ এর শুনানির দিন ধার্য করেন।

এর আগে গত ৭ মার্চ লিয়াকত আলী তালুকদারের পক্ষে অ্যাডভোকেট এস এম ফজলুল হক আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত যুগ্ম সম্পাদক আফজাল হোসেনকে একটি লিগ্যাল নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে অশালীন, অবাঞ্ছিত ও মানহানিকর বক্তব্য প্রত্যাহার করে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ অথবা মানহানির এক কোটি টাকা পরিশোধ না করলে উপযুক্ত আদালতের আশ্রয় গ্রহণ করা হবে বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়।

বাদীর আইনজীবী এস এম ফজলুল হক জানান, গত ২৩ ফেব্রুয়ারি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র আফজাল হোসেন শহরের আড়তদারপট্টির বাসভবনে সংবাদ সম্মেলন করেন। সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী লিয়াকত আলী তালুকদারের সম্পর্কে কুরুচিপূর্ণ ও অশালীন বক্তব্য দেন। এতে লিয়াকত আলী তালুকদার ও আওয়ামী লীগের সব নেতাকর্মীকে অসম্মান ও অবমাননা করা হয়েছে। লিয়াকত আলী তালুকদার কোনো দিন জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তিনি শহরের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও পৌর আওয়ামী লীগের সভাপতি। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে তিনি ধর্মীয়, সামাজিক ও ব্যবসায়ীসহ ৩৮টি সংগঠনের সঙ্গে সম্পৃক্ত।

এস এম ফজলুল হক জানান, আফজাল হোসেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হয়েও দলের নেতাকর্মীদের সম্পর্কে অশালীন বক্তব্য দেওয়ায় পৌর আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী লিয়াকত আলী তালুকদারের এক কোটি টাকার মানহানি হয়েছে। এ ঘটনায় বর্তমান মেয়র আফজাল হোসেনকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। তিনি নোটিশ না রেখে ফিরিয়ে দেন। পরপর তিনদিন ডাক পিয়নকে নোটিশ ফিরিয়ে দেওয়ায় লিয়াকত আলী তালুকদার আদালতে মামলা করেন।

এ ব্যাপারে বর্তমান মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আফজাল হোসেন বলেন, ‘আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান। মুক্তিযুদ্ধ থেকে শুরু করে আওয়ামী লীগের ডাকে সব আন্দোলনে আমিসহ আমাদের পরিবারের সদস্যরা বঙ্গবন্ধু ও তাঁর কন্যা শেখ হাসিনার সঙ্গে ছিলাম, এখনো আছি। ঝালকাঠি জেলা আওয়ামী লীগের কিছু নেতা কোটি টাকার বিনিময়ে লিয়াকত আলী তালুকদারকে মনোনয়ন দিয়েছেন। এটা বলায় কারো মানহানি হতে পারে না। আমি কোনো নোটিশ পাইনি। মামলাটি সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক।’